সাকিব থাকলে একাদশ সাজানো সহজ: মুশফিক

সাকিব থাকলে একাদশ সাজানো সহজ: মুশফিক

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :

সাকিব আল হাসান দলে থাকলে একাদশ সাজানো সহজ। না থাকাটা দলের জন্য বেশ চিন্তার। তারপরও অতীত পরিসংখ্যান আর সাকিব চিন্তা ভুলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ভালো করার আশা বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের। গত দুই বছর টেস্টে ধারাবাহিক পারফরমেন্সই, বাংলাদেশেকে এই সাহস যোগাচ্ছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পুর্নাঙ্গ সিরিজের আগে বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের সংবাদ সম্মেলন। প্রশ্নোত্তর পর্বের শেষে সাংবাদিকদের প্রতি অনুরোধ মুশফিকের- অফ-ফর্মে থাকা সৌম্য-ইমরুলকে নিয়ে  গঠনমূলক সমালোচনারা।

বিসিবির কাছ থেকে ছুটি নেওয়ায়, টেস্টে নেই সাকিব। তাই একদাশ সাজাতে অধিনায়ক আর টিম ম্যানেজমেন্টকে কিছুটা চিন্তা বেশি করতে হবে।

মুশফিকের অধীনে শ্রীলংকা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দলকে বাংলাদেশ হারিয়েছে। নানা কারণে সেই মুশফিককে সমালোচনা সইতে হয়েছে। পাশাপাশি তার উইকেটের পেছনের দায়িত্ব নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন।

দক্ষিণ আফ্রিকার কন্ডিশন সবদেশের জন্য কঠিন। ২০০৮ সালে সবশেষ সফরে সুখস্মৃতি নেই বাংলাদেশের। তবে, সাম্প্রতিক ফর্ম আর পরিণত দল, মুশফিকের ভালো করার স্পৃহা।

দক্ষিণ-আফ্রিকা সিরিজে নতুন অভিজ্ঞতা হবে টিম বাংলাদেশের। প্রথমবার প্রবেশ করবে ৩ ফরম্যাটে ৩ অধিনায়কের যুগে। কে জানে? এই যুগেই হতে পারে টেস্টে প্রোটিয়া বধের নতুন কাব্য।