লন্ডনে বোমা বিস্ফোরণের ঘটনায় একজন আটক, আরও হামলার আশঙ্কা

লন্ডনে বোমা বিস্ফোরণের ঘটনায় একজন আটক, আরও হামলার আশঙ্কা

শেয়ার করুন

_97828358_0c2c33bc-aa48-4e4e-a3fc-55f3129c38a5বিশ্বসংবাদ ডেস্ক :

শুক্রবার দক্ষিণ-পশ্চিম লন্ডনে পাতাল রেলে টিউব বোমা বিস্ফোরণের ঘটনায় ১৮ বছরের এক যুবককে আটক করা হয়েছে। ডোভার এলাকার বন্দর এরিয়া থেকে শনিবার সকালে তাকে আটক করা হয়। তবে তার ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি নিরাপত্তা বাহিনী।

এদিকে দক্ষিণ-পশ্চিম লন্ডনে পাতাল রেলে টিউব বোমা বিস্ফোরণের পর সন্ত্রাসী হামলার আশঙ্কা আরো বেড়ে গেছে বলে জানিয়েছে পুলিশ। হামলাকারীদের ধরতে অভিযান চালিয়ে যাচ্ছে ব্রিটিশ পুলিশ।

এক ঘোষণায় বৃটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে জানান, পরিস্থিতি বর্তমানে আরও গুরুতর হয়ে উঠেছে। এছাড়া এই ঘটনার পর পুলিশের পক্ষ থেকে সেনাবাহিনীর সহায়তা চাওয়া হয়েছে। দেশজুড়ে শিগগিরই হাজারখানেক সশস্ত্র সেনা মোতায়েন করবে।

থেরেসা মে বলেন, সেনাবাহিনী নিরাপত্তা রক্ষায় পুলিশকে সহযোগিতা করবে এবং জনগণের প্রবেশাধিকারের বাইরে থাকা রাষ্ট্রীয় অবকাঠামোগুলোতে বর্তমানে নিরাপত্তার জন্য পুলিশ সদস্যদের জায়গায় সেনা সদস্যদের বসানো হবে।

এরই মধ্যে লন্ডনে এই হামলার দায় স্বীকার করে নিয়েছে কথিত ইসলামি জঙ্গি সংগঠন আই এস। সর্বত্র বাড়িয়ে দেয়া হয়েছে নিরাপত্তা। লন্ডনের স্থানীয় সময় শুক্রবার সকালে পারসনস গ্রিন পাতাল রেলস্টেশনে একটি রেল বগিতে হঠাৎ বিস্ফোরণে ২৯ জন মানুষ আহত হন।