পিছিয়ে গেছে পেশাদার লিগের সময় সূচী

পিছিয়ে গেছে পেশাদার লিগের সময় সূচী

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :

পিছিয়ে গেছে পেশাদার লিগের সময় সূচী, কমেছে ভেন্যূ। সেই হিসেবে কমছে স্পন্সর মানি। পেশাদার লিগের স্পন্সর প্রতিষ্ঠান সাইফ গ্লোবাল স্পোর্টস তাদের স্পন্সর স্বত্ব প্রত্যাহার করে নেয়ার জন্য চিঠি দিয়েছে বাফুফেকে। তবে সমঝোতার সম্ভাবনার কথা শোনালেন বাফূফে সাধারণ সম্পাদক।

ভেন্যু ৬টি থেকে নেমে এসেছে ২-এ। শুরুর সময় কয়েকবার পিছিয়ে শেষ পর্যন্ত ঠিক হয়েছে ২৮ জুলাই। তবুও শুরু শেষ পর্যন্ত হবে কিনা তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। এ অব্যবস্থাপনায় বাফুফেকে শেষপর্যন্ত বাধ্য হয়ে স্পন্সরশিপ প্রত্যাহারের চিঠি দেয় সাইফ গ্লোবাল স্পোর্টস। তবে আলোচনার করে সমস্যা সমাধানের আশ্বাস বাফুফে সেক্রেটারির।

পেশাদার লিগ চালু হলেও বাফুফেতে নেই কোন পেশাদার ব্যবস্থাপনা। প্রতি বছরই নতুন বেসরকারী প্রতিষ্ঠান ভালোবেসেই ফুটবল পৃষ্ঠপোষণায় এগিয়ে আসে।  কিন্তু ফেডারেশন কর্তাদের একনায়কতন্ত্রের কারণে পরের বছর আর ফিরে আসে না। অন্তত এই অভিমত সাবেক ফুটবলার হাসানুজ্জামান বাবলুর।

ক্রীড়া প্রেম তো  বটেই, পাশাপাশি স্পন্সর প্রতিষ্ঠানের লক্ষ্য থাকে মাইলেজের নিশ্চয়তা। সেটা ঠিক ভাবে না পেলে কেন স্পন্সর করবে তারা। যুক্তিগ্রাহ্য ব্যাখা সাবেক ফুটবলার আশরাফউদ্দিন চুন্নুর।

শেষ পর্যন্ত স্পন্সর হাতছাড়া হলে দায় অবশ্যইর বর্তাবে বাফুফের উপর। অবশ্য তাতে তাদের মনোভাব কতটা বদলাবে তা অনুমেয়। কিন্তু ক্ষতিটা যে ফুটবলের হবে তা বিলক্ষণ জানেন সংশ্লিষ্টরা।