তামিম-মুশফিকের ব্যাটে ইংল্যান্ডকে ৩০৬ রানের টার্গেট

তামিম-মুশফিকের ব্যাটে ইংল্যান্ডকে ৩০৬ রানের টার্গেট

শেয়ার করুন

263822স্পোর্টস ডেস্ক :

চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে তামিম ইকবালের সেঞ্চুরি আর মুশফিকুর রহিমের হাফ-সেঞ্চুরিতে ইংল্যান্ডকে ৩০৬ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

ওভালে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ৩০৫ রান করে বাংলাদেশ। মূলত তামিম ও মুশফিকের ৩য় উইকেটে ১৬৬ রানের জুটি বড় সংগ্রহে মূল অবদান রাখে।

263816তামিম ইকবাল তিন ছয় আর ১২ টি চারের সাহায্যে করেন ১২৮ রান আর মুশফিক ৭২ বলে করেন ৭৯ রান।

টসে হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে তামিমকে সাথে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন সৌম্য সরকার। পেস সহায়ক ওভালে শুরুতেই গতির ঝড় তোলেন ইংলিশ পেসাররা। বাংলাদেশের দুই ওপেনার তামিম আর সৌম্যও দেখে শুনে সতর্কতার সঙ্গে ব্যাট করেন। প্রথম ওভার মেডেন নেয় ইংল্যান্ড। তামিম তার প্রথম রান নেন দশম বলে। প্রথম চার ওভারে বাংলাদেশ নিতে পারে মাত্র ৬ রান। তবে ইংল্যান্ডকে উইকেট দেননি দুজন।
263821কিন্তু আস্তে আস্তে রানের চাকা বাড়াতে থাকেন। ওপেনিং জুটিতে তারা সংগ্রহ করেন ৫৬ রান। এর পরই সৌম্য সেট হয়ে ২৮ রানে ফিরে যান। ইনিংস বড় করতে কায়েসকে সাথে লড়াই চালিয়ে যান তামিম। কিন্তু ভাল খেলতে থাকা ইমরুল ২০ বলে ১৯ রান করে প্লানকেটের বলে উড এর দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে ফিরে যান। দলীয় রান তখন ৯৫ রান।

এরপর মুশফিককে নিয়ে দলের রান এগিয়ে নিয়ে যান তামিম। তামিম তুলে নেন ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। আর মুশফিক তুলে নেন হাফ সেঞ্চুরি। দুজনে মিলে গড়ে তোলেন ১৬৬ রানের পার্টনারশিপ।
263820ম্যাচের ৪৫ তম ওভারে প্লানকেটের পর পর দুই বলে ১২৮ রানে তামিম এবং মুশফিক ৭৯ রানে আউট হন। এরপরই বাংলাদেশের রানের চাকা থেমে যায়।

তামিম-মুশফিকের আউট হওয়ার পর সাকিব আজও ভূমিকা রাখতে ব্যর্থ হয়েছেন। আউট হয়েছেন ১০ রান করে। পরবর্তীতে সাব্বিরের ১৫ বলে ২৪ রানের কল্যাণে বাংলাদেশ শেষ পর্যন্ত ৩০০ রানে গণ্ডি অতিক্রম করে। মাহমুদুল্লাহ ৬ বলে ছয় আর মোসাদ্দেক তিন বলে দুই রানে অপরাজিত থাকেন। শেষ দিকে মেরে খেলতে না পারায় স্কোরটা আরও বড় হয়নি।

ইংল্যান্ডের পক্ষে প্লাকেট ৪ উইকেট নেন।