তামিমের সেঞ্চুরিতে উজ্জ্বল বাংলাদেশ

তামিমের সেঞ্চুরিতে উজ্জ্বল বাংলাদেশ

শেয়ার করুন

263816স্পোর্টস ডেস্ক :

তামিম ইকবালের সেঞ্চুরিতে চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্ভোধনেী ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে বড় সংগ্রহের দিকে আগাচ্ছে বাংলাদেশ। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন মুশফিকুর রহীম। মুশফিক তুলে নিয়েছেন ব্যক্তিগত অর্ধশতক। দুজনের শতাধিক রানের জুটিতে ছুটছে বাংলাদেশের রানের চাকা। শেষ খবর পর্যন্ত বাংলাদেশেল সংগ্রহ ৪০ ওভারে ২ উইকেটে ২২৩ রান।

ওপেনিং জুটিতে তামিমকে সাথে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন সৌম্য সরকার। পেস সহায়ক ওভালে শুরুতেই গতির ঝড় তোলেন ইংলিশ পেসাররা। বাংলাদেশের দুই ওপেনার তামিম আর সৌম্যও দেখে শুনে সতর্কতার সঙ্গে ব্যাট করেন। প্রথম ওভার মেডেন নেয় ইংল্যান্ড। তামিম তার প্রথম রান নেন দশম বলে। তবে ইংল্যান্ডকে উইকেট দেননি দুজন। কিন্তু আস্তে আস্তে রানের চাকা বাড়াতে থাকেন। ওপেনিং জুটিতে তারা সংগ্রহ করেন ৫৬ রান। এর পরই সৌম্য সেট হয়ে ২৮ রানে ফিরে যান। ইনিংস বড় করতে কায়েসকে সাথে লড়াই চালিয়ে যান তামিম। কিন্তু ভাল খেলতে থাকা ইমরুল ২০ বলে ১৯ রান করে প্লানকেটের বলে উড এর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। দলীয় রান তখন ৯৫ রান।

এরপর মুশফিককে নিয়ে দলের রান এগিয়ে নিয়ে যান তামিম। তামিম তুলে নেন ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। আর মুশফিক তুলে নেন হাফ সেঞ্চুরি।

এদিকে, ভারতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ ও সানজামুল ইসলাম। দলে ধুকেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা ও ওপেনার তামিম ইকবাল। এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ১৯ বার। যেখানে  ৪ জয়ের বিপরীতে টাইগারদের পরাজয় ১৫ ম্যাচে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড।

অন্যদিকে ইংলিশরা স্পিনার আদিল রশিদকে বসিয়ে পেস আক্রমণ শক্তিশালী করতে নেয়া হয়েছে জেক বলকে।