ক্যারিয়ারের প্রথম গ্রান্ডস্লাম জিতলেন স্লোন স্টিভেনস

ক্যারিয়ারের প্রথম গ্রান্ডস্লাম জিতলেন স্লোন স্টিভেনস

শেয়ার করুন

Captureস্পোর্টস ডেস্ক :

ক্যারিয়ারের প্রথম গ্রান্ডস্লাম জিতলেন স্লোন স্টিভেনস। ইউএস ওপেনের নারী এককের অল আমেরিকান ফাইনালে স্বদেশি ম্যাডিসন কিজকে সরাসরি সেটে হারিয়ে বনে গেলেন ফ্ল্যাশিং মিডোর নতুন রানি। সাথে ৩৭ লাখ মার্কিন ডলার তো আছেই।

বন্ধুর চেয়ে ২ বছরের ছোট, ক্যারিয়ার শুরু ১ বছর পর বা শিরোপা সংখ্যাও একটা কম। এসবই কী ম্যাডিসন কিজেকে প্রথম গ্রান্ডস্লাম থেকে বঞ্চিত করল?

দেড় দশক পর US ওপেনের অল আমেরিকান ফাইনালে স্টিভেনস অনুজ বন্ধু কিজকে নাস্তানাবুদ করেছেন সরাসরি সেটে। জয় তার ৬-৩, ৬-০ গেমে।

ভাবছেন বাবার, প্রতিপক্ষের দুজনকে বন্ধু বলছি কেন? কারণ  ফেডকাপের দ্বৈতে এদুজনই যুক্তরাষ্ট্র পক্ষে জুটি বেধে  কোর্টে নামেন। সাফল্যও তাদেল বেশ ভালো। তবে কারোরই নামের পাশে ছিল না গ্রান্ডস্লাম ট্রফি। এবার অন্তত সে আক্ষেপ ঘোচালেন র‌্যাঙ্কিংয়ে ৮৩তম স্থানে থাকা স্টিভেনস। যতিও ১০ মাসের ইঞ্জুরিতে থাকায় তার সারিটা এত পেছনে।

র‌্যাঙ্কিংয়ে ১৬তে থাকা কিজের কাছে যে স্বপ্ন অধরা। ফ্ল্যাশিং মিডোর নতুন রানি, স্লোনের কাছে সেটাই এখন বাস্তব। তাই র‌্যাংঙ্কিংয়েও আসছে উন্নতি।

জয় পরাজয় যারই হোক, এবার ভাগ্র খুলেছে যুক্তরাষ্ট্রের। ১৯৮১ সালের পর শেষ চারে শুধুই আমেরিকান। আর ২০০২ সালের পর সেরেনা-ভেনাসের পর আবারো অল আমেরিকান ফাইনাল।

এ বোনদ্বয়ের পরবর্তী, যুক্তরাষ্ট্রের টেনিসের নারী বিভাগের ভবিষ্যত নিয়ে ছিল দুশ্চিন্তা। শঙ্কার সে বীজকে উপড়ে ফেললেন স্লোন-কিজ। দ্বৈরথ ভুলেই আবারো তাই হাস্যোজ্জ্বল দু্ই বন্ধু।