ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বিভিন্ন পয়েন্টে যানবাহনের ধীরগতি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বিভিন্ন পয়েন্টে যানবাহনের ধীরগতি

শেয়ার করুন

Captureমো. নাসির উদ্দিন।, টাঙ্গাইল প্রতিনিধি:

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের মির্জাপুরের পাকুল্ল্যা ব্রীজের সলিং উঠে যাওয়ায় ব্রীজটি ঝুকির্পুন হয়ে উঠেছে। যে কোন বড় ধরণের দুর্ঘটনা এড়াতে শনিবার রাত ১০টার পর থেকেই একলেনে দিয়ে যানবাহন পারাপার করছে হাইওয়ে পুলিশ। এতে করে ভোর রাত পর্যন্ত ব্রীজের উভয় পাশে যানবাহনের দীর্ঘ লাইন ছিল। শেষ রাতের দিকে ব্রীজের ধসে যাওয়া অংশ মেরামত করা হলে যানচলাচল কিছুটা স্বাভাবিক হয়।

এই মহাসড়কে চারলেনে কাজ চলমান থাকায় এই পুরাতন ব্রীজ দিয়েই যানবাহন চলাচল করে আসছে। ব্রীজটি বড় ধরণের ক্ষতির ক্ষতির সম্মুখীন হলে ঢাকার সাথে উত্তরবঙ্গের যানবাহন চলাচল সম্পূন্নরুপেই বন্ধ হয়ে যাবে।

রোববার থেকে সকল স্কুল কলেজ খোলা থাকায় এবং ঈদের ছুটির পর বেশির ভাগ মানুষ  কর্মস্থলে ফেরার কারণে মহাসড়কের যানবাহনের চাপ বেড়েছে কয়েকগুণ। যার কারণে গত শুক্রবার সকাল থেকেই এ মহাসড়কে অতিরিক্তি যানবাহন চলাচল করছে। এ কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা থেকে চন্দ্রা পর্যন্ত বিভিন্ন পয়েন্টে সারাদিনই ছিল যানজট। তার মধ্যে এই পাকুল্ল্যা ব্রীজের সলিং উঠে যাওয়ার কারণে একলেনে যানবাহন চলাচল করায় দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। এই যানজটের কারণে কর্মস্থলে ফেরা মানুষ পড়তে হচ্ছে বিপাকে।

হাইওয়ে পুলিশের সার্জেন মো. জামাল হোসেন আমাকে জানিয়েছেন, শেষ রাতের দিকে এই ব্রীজের ধসে যাওয়া অংশ মেরামত করে যানবাহন চলাচল কিছুটা স্বাভাবিক হয়েছে। যানবাহনের চাপ বেশি থাকায় ব্রীজের দ্ইু পাশে যানবাহনের ধীর গতিতে চলাচল করছে। পুলিশ যানজট নিরসরে কাজ করে যাচ্ছে। দুপুর নাগাদ যান চলাচল স্বাভাবিক হতে পারে বলেও তিনি জানান।