মওদুদের মামলার আদালত বদল, বিচার চলবে

মওদুদের মামলার আদালত বদল, বিচার চলবে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের বিরুদ্ধে দুদকের করা জ্ঞাত আয়বহির্ভূত মামলাটি বাতিল চেয়ে করা আবেদন খারিজ করে জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে বদলির জন্য পাঠাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে ছয় মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তি করতে বলা হয়েছে।

মঙ্গলবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

গত ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার ছয় নম্বর বিশেষ জজ আদালত। এই অভিযোগ গঠনের আদেশ বাতিল চেয়ে ও মামলাটি অন্য আদালতে বদলির জন্য নির্দেশনা চেয়ে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে পৃথক আবেদন করেন মওদুদ আহমদ। যার ওপর শুনানি হয় মঙ্গলবার।

শুনানি শেষে আদালতে মামলাটি বাতিল চেয়ে করা মওদুদের আবেদন সরাসরি খারিজ করে দেন। তবে আদালতে পরিবর্তনে মওদুদের আবেদনটি গ্রহণ করে আদালত পরিবর্তনের রায় দেন। সেই সঙ্গে কোন যৌক্তিক কারন ছাড়া কোন মুলতবি না করে ছয় মাসের মধ্যে মামলাটি নিষ্পত্তি করতে বলা হয়েছে।

২০০৭ সালের ২৩ জুলাই দুর্নীতি দমন কমিশনের কার্যালয়ে দাখিল করা সম্পদ বিবরণীতে ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকা মূল্যের তথ্য গোপন করেন মওদুদ আহমদ। এ ছাড়া ৭ কোটি ৩৮ হাজার ২৩৭ টাকা মূল্যের সম্পদ তাঁর জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ।

ওই বছরের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় দুদকের উপপরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে মামলা করেন। ২০০৮ সালের ১৪ মে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক শরিফুল হক সিদ্দিকী আদালতে অভিযোগপত্র দাখিল করেন।