খালেদা জিয়াকে আদালতের মাধ্যমেই নির্দোষ প্রমাণিত হতে হবে

খালেদা জিয়াকে আদালতের মাধ্যমেই নির্দোষ প্রমাণিত হতে হবে

শেয়ার করুন

4545কুষ্টিয়া প্রতিনিধি :

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি যদি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়, তবে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে দূর্নীতির মামলা রয়েছে তাকে তা আদালতের মাধ্যমেই নির্দোষ প্রমান করতে হবে। আর যদি দোষী প্রমানীত হন তবে আইন তার নিজস্ব গতিতেই চলবে। নিজের অপরাধ ঢাকতে বিচার বিভাগের বিচার মানব না এই ধরনের মানসিকা জনগন বরদাস্ত করবে না।

সোমবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ধান গবেষনা ইনষ্টিটিউট ও জেলা প্রশাসনের আয়োজনে কৃষকদের মধ্যে বীজ বিতরণ কর্মসূচীতে যোগ দিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় বিএনপি থেকে দেওয়া রূপরেখায় নির্বাচন করতে সরকারকে বাধ্য করা হবে, বিএনপি’র এমন বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে, এবং বর্তমান সরকারের অধীনেই নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবেন। এর বাইরে যাবার কোন সুযোগ নেই। আর এই সরকারকে বাধ্য করার মত ক্ষমতা অন্তত বিএনপির নেই। ২০১৪ সালের নির্বাচন প্রতিহত করতে তারা সারাদেশে সহিংসতা, নাশকতা করেও নির্বাচন বন্ধ করতে পারেনি। সেই সময় থেকে বিএনপির সাংগঠনিক অবস্থা এখন আরো দুর্বল। বিএনপির ক্ষমতা নেই আওয়ামীলীগের মত একটি শক্তিশালী জনগনের দলকে আন্দোলন করে তাদের কাছ থেকে দাবী আদায় করার ক্ষমতা বিএনপির নেই। আওয়ামীলীগের মহাজোট আছে, থাকবে, এখানে ভাঙ্গনের কোন সুযোগ নেই।

পরে তিনি প্রধান অতিথি হিসেবে কৃষকদের মধ্যে বীজ বিতরণ করেন, এসময় কুষ্টিয়ার জেলা প্রশাসক জহির রায়হান’র সভাপতিতত্বে বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউট’র মহাপরিচালক শাহজাহান কবীর, কুষ্টিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিনয় কৃষ্ণ দেবনাথ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলী উপস্থিত ছিলেন।