আদালতে ন্যায় বিচার পাওয়া নিয়ে শঙ্কা খালেদা জিয়ার

আদালতে ন্যায় বিচার পাওয়া নিয়ে শঙ্কা খালেদা জিয়ার

শেয়ার করুন

খালেদানিজস্ব প্রতিবেদক :

আদালতে ন্যায় বিচার পাওয়া নিয়ে শঙ্কা জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, প্রধান বিচারপতি এস কে সিনহাকে সরকার সরে যেতে বাধ্য করেছে। প্রধান বিচারপতির যখন এই অবস্থা, তখন সাধারণ মানুষ কীভাবে ন্যায় বিচার কিভাবে প্রত্যাশা করতে পারে প্রশ্ন তোলেন তিনি।

বেলা সাড়ে ১১ টায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের বক্তব্য দিতে টানা পঞ্চম সপ্তাহের মতো বকশিবাজারের অস্থায়ী আদালতে যান বেগম জিয়া।

অস্থায়ী বিশেষ আদালত ড. আক্তারুজ্জামানের আদালতে পৌনে ১২ টার দিকে তিনি বক্তব্য শুরু করেন। প্রায় ১ ঘণ্টার বক্তব্যে বেগম জিয়া বলেন, বলেন: কুয়েত দূতাবাস থেকে  জানানো হয়ে সেই দেশ থেকে  আসা টাকা দুটি ট্রাস্টকে দেয়া হয়েছিল। এর সঙ্গে তিনি কোনভাবে সম্পৃক্ত নন বলে  দাবি করে বলেন: রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য তাকে এই মামলায় জড়ানো হয়েছে। তিনি বলেন, ষোড়শ সংশোধনীর বাতিলের রায়ের ফলে  সরকারের  রোষানল পড়েন এসেকে সিনহা।

দুদকের আইনজীবী আদালতে আবেদন করেন, বেগম জিয়ার বক্তব্য যেন ৩২ জন সাক্ষীর আলোকে প্রাসঙ্গিক হয়। তবে এটি আদালত এবং খালেদা জিয়া বিষয়ে দুদকের আইনজীবীর হস্তক্ষেপের বিরোধিতা করেন খালেদা জিয়ার আইনজীবী।

আগামী ২৩ নভেম্বর মামলার পরিবর্তী দিন ধার্য করনে আদালত। আগের মতো এক সপ্তাহের অন্তর্বর্তী জামিনে থাকবেন বেগম জিয়া।