রাজধানীর আজিমপুরে আ’লীগের দুই পক্ষে সংঘর্ষ

রাজধানীর আজিমপুরে আ’লীগের দুই পক্ষে সংঘর্ষ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: 

বৃহষ্পতিবার সকালে রাজধানীর আজিমপুরে সংঘর্ষে জড়ায় ক্ষতাসীন দল আওয়ামীলীগের দুই পক্ষ। চলে ধাওয়া-পাল্টা ধাওয়া, আগুন দেয়া হয় দুটি মোটরসাইকেলে। এ ঘটনায় ৮ জনকে আটক করে পুলিশ।

এ স্থানটিকে কেউ ডাস্টবিন কিংবা আবর্জনার ভাগাড় মনে করলে ভুল করবেন।এটা রাজধানীর লালবাগের আজিমপুর রোডের পার্ল হারবার কমিউনিটি সেন্টারের প্রবেশ দ্বার।

না, সবসময়ের চিএ এটি নয়, বৃহষ্পতিবার সকালে এ ময়লার রাজনীতির চাক্ষুস সাক্ষী হয়ে থাকলেন আজিমপুরবাসী। ওয়ার্ড কমিটি গঠন নিয়ে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ও ঢাকা দক্ষিন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের দ্বন্দ্বের বিষয়টি সামনে আসে মগবাজার-মৌচাক ফ্লাইওভারের উদ্বোধনী অনুষ্ঠানে।

সেদিন মহানগর দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলামের অনুসারীরা মেয়র সমর্থক সমর্থক হিসেবে পরিচিত ৩৮ নম্বর ওয়ার্ডের কমিশনার আবু আহমেদ মন্নাফিকে টেনে মঞ্চ থেকে ফেলে দেয়। এর জেরে ১ নভেম্বর বঙ্গবন্ধু এভিনিউয়ে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যালয়ে বর্ধিত সভায় মুরাদের সমর্থকদের সঙ্গে মান্নাফির অনুসারীদের ফের হাতাহাতি হয়। আর বৃহষ্পতিবার সকালে সে দ্বন্দ নতুন মাত্রা পেল।

আজিমপুরের এ কমিনিউটি সেন্টারে কামরাঙ্গীর চর, লালবাগ ও কোতোয়ালি থানা আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির আয়োজন করেন দক্ষিণের সাধারণ সম্পাদক মুরাদ। আর কমিশনার আবু আহমেদ মান্নাফিকে লাঞ্ছিত’ করার প্রতিবাদে তার সমর্থকরা একই কমিউনিটি সেন্টারের সামনের সড়কে একই সময়ে বিক্ষোভ মিছিলের কর্মসূচি দেয়। বৃহস্পতিবার সকালে দেখা যায় সেই কমিউনিটি সেন্টারের সামনে জমে আছে ময়লার স্তুপ।