সিপিবি-বাসদের জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় পন্ড

সিপিবি-বাসদের জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় পন্ড

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে সিপিবি-বাসদের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। গণতান্ত্রিক বাম মোর্চার একই কর্মসূচিও আটকে দেয় পুলিশ। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়। প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাম দলগুলো।

জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ শেষে বুধবার দুপুরে পুলিশের দেয়া ব্যারিকেড ভেঙ্গে সচিবালয়ে দিকে রওনা দেয় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি এবং বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের নেতাকর্মীরা।

কিছুটা পেছনে সরে গিয়ে প্রথমে জলকামান ব্যবহার করে বিক্ষোভকারীদের থামানোর চেষ্টা চালায় পুলিশ। তবে তাতে দমেনি বিক্ষোভকারীরা। পুলিশের বাধা উপেক্ষা করেই জলকামানে ভাংচুর চালায়।  এক পর্যায়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস নিক্ষেপ করে পুলিশ।

টিয়ার গ্যাস নিক্ষেপের পর পিছু হটে আন্দোলনকারীরা। তবে দূর থেকেই পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে তারা। এ সময় দু’পক্ষের মধ্যে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া।

পরে প্রেসক্লাবের কাছে অবস্থান নেয়া বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দিতে ধাওয়া দেয় পুলিশ।

ধাওয়া দিয়ে প্রেসক্লাবের সামনে থেকে পুলিশ কয়েকজনকে আটক করে নিয়ে যেতে চাইলে বাধা দেয় বিক্ষোভকারীরা। এ সময় তাদের মধ্যে হাতাহাতি ও ধস্তাধস্তি হয়। আহত কয়েকজনকে হাসপাতালে নিয়ে যান তার সহকর্মীরা।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ধৈর্য্যের সঙ্গেই আন্দোলনকারীদের মোকাবেলা করেছেন তারা।

বিক্ষোভ সংঘর্ষ শেষে দুপুর একটার কিছু আগে প্রেসক্লাবের সামনে রাস্তায় যান চলাচল স্বাভাবিক হয়।