আবারও পেছালো মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি

আবারও পেছালো মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল :

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি আবারও পিছিয়েছে। বুধবার টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে আদালতে হাজির না করতে পারায় অভিযোগ গঠনের শুনানি হয়নি। এর আগেও চারবার এমপি রানাকে হাজির না করায় মামলার অভিযোগ গঠন হয়নি।

কোর্ট ইন্সপেক্টর মো. আনোয়ারুল ইসলাম জানান, প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এর বিচারক আবুল মনসুর মিয়ার আদালতে বুধবার শুনানি গঠনের তারিখ ধার্য ছিল। কিন্তু এমপি রানা উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। এ জন্য তাকে আদালতে হাজির না করতে পারায় অভিযোগ গঠনের শুনানি  পিছিয়েছে।

এ বিষয়ে টাঙ্গাইলের কোর্ট পুলিশের ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম আরো জানান, এমপি রানাকে অসুস্থতার জন্য আদালতে হাজির করা হয়নি, এখনো অভিযাগ গঠনের শুনানি হয়নি। পরবর্তী অভিযোগ গঠনের তারিখ এখনো জানা যায়নি।

দীর্ঘ ২২ মাস পলাতক থাকার পর এমপি রানা গত ১৮ সেপ্টেম্বর এই আদালতেই আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তারপর দিনই তাকে গাজীপুরের কাশিমপুর কারাগারে স্থানান্তরিত করা হয়। বেশ কয়েক দফা উচ্চ আদালত ও নিন্ম আদালতে আবেদন করেও জামিন পাননি এমপি রানা।

প্রসঙ্গত: ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমদকে গুলিবিদ্ধ অবস্থায় তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদি হয়ে টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়ের করেন। প্রথমে মামলাটি টাঙ্গাইল মডেল থানা পুলিশ তদন্ত করলেও পরবর্তীতে জেলা গোয়েন্দা পুলিশ মামলাটি তদন্ত করে এবং গত বছর ৩ ফেব্রুয়ারি এমপি রানা ও তার তিনভাইসহ মোট ১৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে।