সিটিং সার্ভিস বন্ধে অভিযান চলছে

সিটিং সার্ভিস বন্ধে অভিযান চলছে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

রোববার থেকে রাজধানীতে বাস-মিনিবাসে সিটিং সার্ভিস আনুষ্ঠানিকভাবে বন্ধ হয়েছে।

ঢাকার কয়েকটি সড়ক ঘুরে দেখা যায় সিটিং সার্ভিসের টিকেট কাউন্টার নেই। দেখা যায়নি যাত্রিদের লম্বা লাইনও। তবে, কিছু কিছু গণপরিবহনে এর ব্যতিক্রম দেখা যায়। অন্যদিকে, সিটিং সার্ভিস বন্ধে মাঠে নেমেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ। বাসমালিকদের অনুরোধে এই অভিযান।

কিন্তু রাজধানীর বিভিন্ন সড়কে চলাচলকারী যাত্রীরা জানায়, সির্টি সার্ভিস কার্যত বন্ধ হয়নি। সাধারণ ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন তারা। বাসভাড়ার চার্টের সাথেও বাস্তবে কোনো মিল নেই। অপরদিকে, সিটির সার্ভিস বন্ধে অভিযানে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

শুধু সিটিং সার্ভিস বন্ধে নয়, যাত্রী হয়রানি রোধেও ব্যবস্থা নিচ্ছে বিআরটিএ। সাতরাস্তা মোড়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

শনিবার এলেনবাড়ির বিআরটিএ কার্যালয়ে মালিক-শ্রমিক ও প্রশাসনের মধ্যে বৈঠক শেষে রোববার থেকে ঢাকায় সিটিং সার্ভিস বন্ধের কথা জানান ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্যাহ।

রোববার সকাল ১১টায় আসাদগেট থেকে সিটিং বাস বন্ধে অভিযান শুরু হবে বলে জানান তিনি। এছাড়া আগারগাঁও, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, এয়ারপোর্টের পশ্চিম পাশের সড়ক ও যাত্রাবাড়ির চাংপাই রেস্টুরেন্টের সামনে ১টি করে ভিজিলেন্স টিম কাজ করবে।

গণপরিবহনে বিশৃঙ্খলা ও নৈরাজ্য ঠেকাতে সম্প্রতি ঢাকা মহানগরীতে সিটিং সার্ভিস বন্ধের সিদ্ধান্ত অনেক দিন আগেই নেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। কিন্তু তা বাস্থবায়নের নানা জটিলতায় দেরি হয়।