সাংসদ লিটন হত্যা মামলায় কাদের খান ১০ দিনের রিমান্ডে

সাংসদ লিটন হত্যা মামলায় কাদের খান ১০ দিনের রিমান্ডে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

গাইবান্ধার সাংসদ মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তার জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্যা অবসরপ্রাপ্ত কর্নেল আব্দুল কাদের খানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এদিকে আটককৃত ৩ জন সাংসদ লিটন হত্যার দায় স্বীকার করেছে।

বুধবার দুপুরে পুলিশ কাদের খানকে গাইবান্ধার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে বিচারক মইনুল হাসান ইউসুফ তা মঞ্জুর করেন। এদিকে কাদের খান লিটন হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থের যোগানদাতা বলে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানিয়েছেন রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

ডিআইজি জানান, লিটন হত্যার কয়েকদিন আগে এক ছিনতায়ের ঘটনায় সন্ত্রাসীদের ফেলে যাওয়া ম্যাগাজিনের সঙ্গে নিহত লিটনের গায়ের গুলির মিল পাওয়া যায়। সেই সূত্র ধরেই থেকে সন্ত্রাসীদের গেপ্তার করা হয়। মঙ্গলবার গ্রেপ্তার হওয়া গাড়িচালক আবদুল হান্নান, তাঁর বাসার তত্ত্বাবধায়ক শাহিন মিয়া এবং মেহেদী হত্যার দায় স্বীকার করে।

আদালত ১৬৪ ধারায় তাদের জবানবন্দী গ্রহন করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন । এর আগে গত বৃহস্পতিবার আবদুল হান্নান ও শাহিনকে বগুড়া এবং মেহেদিকে ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। এদিকে মঙ্গলবার বিকেলে বগুড়ার বাসা থেকে সাবেক সাংসদ আবদুল কাদের খানকে গ্রেপ্তার করা হয়।