শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর

শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর

শেয়ার করুন

 khaleda


হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালের কেবিন থেকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) স্থানান্তর করা হয়েছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের এক সদস্য জানান আজ সোমবার বিকেল চারটায় তাঁকে সিসিইউতে নেওয়া হয়।

তিনি বলেন, `খালেদা জিয়ার শ্বাসকষ্ট হঠাৎ বেড়ে যাওয়ায় আমরা তাঁকে সিসিইউতে নিয়ে এসেছি। এখন তাঁর অবস্থা একটু ভালো মনে হচ্ছে।’

গত মাসের ২৭ তারিখে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিএনপির চেয়ারপারসন বেগম জিয়াকে ভর্তির পর সেখানে দুই একদিন রাখার কথা বলেছিলেন তাঁর চিকিৎসকেরা। তবে চিকিৎসকদের সিদ্ধানেই সেইদিন থেকে তিনি হাসপাতালের কেবিনে ছিলেন।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজিটিভ আসে। এরপর ২৫ এপ্রিল দ্বিতীয় দফায় টেস্ট করালে তাঁর আবার করোনা পজিটিভ শনাক্ত হয়। কিন্তু তাঁর চিকিৎসকেরা বলে আসছিলেন যে, খালেদা জিয়ার করোনোর কোনো উপসর্গ নেই। সেজন্য তাঁকে হাসপাতালের নন-কোভিড জোনে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছিল।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তির পর থেকে খালেদা জিয়ার চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করে। অবশ্য আগে থেকেই খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের নেতৃত্ব দিচ্ছেন এফ এম সিদ্দিকী। এই দুই মেডিকেল বোর্ডের সম্মিলিত সিদ্ধান্তে
হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।