নৌযান দুর্ঘটনাঃ মা বাবা ২ বোনকে হারিয়ে মেয়েটি এখন কোথায় যাবে?

নৌযান দুর্ঘটনাঃ মা বাবা ২ বোনকে হারিয়ে মেয়েটি এখন কোথায় যাবে?

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্কঃ মেয়েটির নাম মীম। বয়স আট বা নয় বছর হবে। ওরা তিন বোন আর মা বাবা ঢাকায় থাকে। আজ সোমবার খুব ভোরে সবাই মিলে ঢাকা থেকে রওনা হয়েছিল গ্রামের বাড়ি খুলনার তেরখাদা’র উদ্দেশ্যে। চলমান লকডাউনের মধ্যে এই সেই যানবাহনে করে সাতটা অবধি পৌঁছে গেছে মাওয়া ফেরিঘাট। এই পর্যন্ত সব ঠিক ছিল, হয়তো যাত্রার ক্লান্তি ছিল, তবে গাঁয়ে ফেরার আনন্দ খেলছিল মিমের শিশুমনে। বড় বোন দুটি হয়তো বলছিল- নদী পার হলে ঘন্টা দুয়েক পর আমরা পৌঁছে যাব ভৈরব নদের পারের ঠিকানা তেরখাদায়। তারপর স্পিড বোটে চড়ে- হয়তো মিমের মা বা বাবা বলছিলেন, সাবধানে বসো মা আমার মীম।

তারপর সব এলোমেলো- পদ্মায় দুই নৌযানের সংঘর্ষে মা-বাবা ও দুই বোনকে হারিয়ে এখন একা শিশু মীম। ভাগ্যক্রমে বেঁচে গেছে সে। কিন্তু কী রকম বেঁচে থাকা এ!

বিশেষ ব্যবস্থায় শিশু মীমকে তার পরিবারের এই চার জনের মরদেহসহ বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।   এই মর্মস্পর্শী ঘটনার স্মৃতি বুকে চেপে কীভাবে কাটবে শিশু মীমের।

সবাইকে হারিয়ে সে এখন কোথায় যাবে!

 

পুনশ্চ- সকাল ৭টার দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে ৩০ জনের মতো যাত্রী নিয়ে একটি স্পিডবোট মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটে যাচ্ছিল। একটি বালুবাহী বাল্কহেডের সঙ্গে সংঘর্ষের পর বোটটি উল্টে ডুবে গিয়ে ২৬ জন নিহত হয়েছে।

এই ঘটনা তদন্তে মাদারীপুর জেলা প্রশাসন পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে। এছাড়া বিআইডব্লিউটিএ চার সদস্যের আরেকটি কমিটি গঠন করেছে।