‘মিয়ানমারের পক্ষ থেকে যুদ্ধের উষ্কানি ছিল’

‘মিয়ানমারের পক্ষ থেকে যুদ্ধের উষ্কানি ছিল’

শেয়ার করুন

2017-10-07_bss-20_440759
নিজস্ব প্রতিবেদক :

শেখ হাসিনা বলেন, রোহিঙ্গা সংকট নিয়ে মিয়ানমারের পক্ষ থেকে যুদ্ধের উষ্কানি ছিল । তবে সেই ফাদে পা দেয় নি বাংলাদেশ। জাতিসংঘের অধিবেশনে যোগদান এবং যুক্তরাজ্যে ব্যক্তিগত সফর শেষে দেশে ফিলে বিমানবন্দরে ভিভিআইপি লাউঞ্জে এ কথা  বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বিশ্বে বাংলাদেশের ভাবর্মূতি বেড়েছে । জোরালো অবস্থানের কারেন বিশ্ববাসির মনযোগের কেন্দ্রে রোহিঙ্গা সংকট।  আন্তর্জাতিক চাপে আছে মিয়ানমারও। তাই শিগগিরই এ সমস্যার সমাধান হবে বলে আশা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ।

2017-10-07_6_824953এদিকে,  রোহিঙ্গা সংকট মোকাবলেয়ায় আন্তর্জাতিক ফোরামে জোরালো ভুমিকা রাখায় তাঁকে সংবর্ধনা দিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত ছিলেন দেশের স্বনামধন্য খেলোয়াড়, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক ও বিভিন্ন রাজনৈতিক দলের সদস্যরা।

সংক্ষিপ্ত এ  সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, প্রথমে কিছুটা দ্বিধাথাকলেও নির্যাতনের ভয়াবহ মাত্রা দেখে মানবিক কারণেই রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ।  শেখ হাসিনা বলেন, রোহিঙ্গা সংকট নিয়ে মিয়ানমারের পক্ষ থেকে যুদ্ধের উষ্কানি ছিল । তবে সেই ফাদে পা দেয় নি বাংলাদেশ । ধৈর্যের সঙ্গে সামরিক বাহিনীর সদস্যরা এ পরিস্থিতি মোকাবেলা করায় তাদে ধন্যবাদ জানান তিনি।