মন্ত্রীর আশ্বাসের পর ধর্মঘট প্রত্যাহার করেছে ইন্টার্ন চিকিৎসকরা

মন্ত্রীর আশ্বাসের পর ধর্মঘট প্রত্যাহার করেছে ইন্টার্ন চিকিৎসকরা

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক :

বগুড়ায় চার ইন্টার্ন চিকিৎসকের শাস্তি মওকুফের আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আশ্বাসের পর ধর্মঘট প্রত্যাহার করতে শুরু করেছেন ইন্টার্ন চিকিৎসকরা। তবে এখনও কয়েকটি মেডিকেল কলেজের ইন্টার্নরা কর্মবিরতি পালন করছেন।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের চার ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে রোগীর স্বজনদের মারধরের অভিযোগে ওঠে। পরে তদন্ত কমিটি এর সত্যতা পায়। ৬ মাসের জন্য ইন্টার্নশিপ স্থগিত করা হয় ঐ চার চিকিৎসকের। পাশাপাশি তাদের অন্যত্র ইন্টার্নশিপ করার সিদ্ধান্ত হয়।

এরপর কোন ঘোষণা ছাড়াই গেল ২ মার্চ থেকে হঠাৎ করে কর্মবিরতি শুরু করে ইন্টার্ন চিকিৎসকরা। এতে চরম ভোগান্তির শিকার হন চিকিৎসা নিতে আসা রোগীরা। অনেক জায়গায় কর্মবিরতি চলাকালীন সময়ে রোগী মৃত্যুর খবরও পাওয়া গেছে।

সোমবারও রাজধানী ও রাজধানীর বাইরে বেশ কিছু জায়গায় কর্মবিরতি পালন করেছে ইন্টার্ন চিকিৎসকরা। এমন অবস্থায় সকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের ধানমন্ডির বাসায় চিকিৎসকদের সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক করতে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে রোগীদের জিম্মি করে কোন আন্দোলন না করার আহবান জানান মন্ত্রী।

স্বাচিপ সভাপতি জানান, স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসের পর এখন পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে।

দেশের বিভিন্ন জায়গায় রোগীদের বিপাকে ফেলে এ ধরণের কর্মসূচি পালন করা হলেও রাজধানীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ সরকারী মেডিকেল গুলোতে বড় পরিসরে কোন ধর্মঘট পালিত হয়নি।