বাজারে নিত্যপণ্যের দামে আগুন, ক্রেতাদের নাভিশ্বাস

বাজারে নিত্যপণ্যের দামে আগুন, ক্রেতাদের নাভিশ্বাস

শেয়ার করুন

kacha bazar

নিজস্ব প্রতিবেদক।।

প্রতি শুক্রবার অধিকাংশ মানুষকে নিত্যপণ্যের বাজারে যেতেই হয়। সরকারি ছুটির দিন থাকায় সাধারণত ক্রেতারা এই দিনটিকেই বাজারে যাওয়ার জন্য উপযুক্ত মনে করেন। কিন্তু সাধারণ ক্রেতাদের জন্য স্বস্তির কোনো খবর নেই।

শাক-সবজি, মাছ-মাংস কোথাও দামে একটু কমতি নেই। প্রতিদিনই বাড়ছে তো বাড়ছেই। কে ধরবে লাগাম। কারওয়ান বাজারের একজন ক্রেতা ক্ষুব্ধ হয়ে বললেন, গরীব বাঁচার উপায় নাই। কারণ গরীবের কেউ নাই। তিনি আরো বলেন, অনেকেই আসেন গাড়ি নিয়ে, দাম যতই হোক, গাড়ি ভরে ইচ্ছে মতো কিনে নিয়ে যান। কিন্তু হিসেবি মানুষের পক্ষে তা সম্ভব নয়।

দফায় দফায় সবজির দাম বাড়ার পর এবার রাজধানীর বাজারগুলোতে বাড়েছে পেঁয়াজের দাম। বেড়েছে ব্রয়লার মুরগির দাম। চড়া দামে বিক্রি হচ্ছে ডিম এবং মাছ।

শুক্রবার (১ অক্টোবর) রাজধানীর বিভিন্ন বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, আগে থেকেই বাড়তি ব্রয়লার মুরগির দাম সপ্তাহের ব্যবধানে কেজিতে আরও ৫ টাকা করে বেড়েছে। পেঁয়াজের দামও কেজিতে বেড়েছে ৫ টাকা। শিমের দাম কেজিতে ২০ টাকা কমলেও অন্যান্য বেশিরভাগ সবজির দাম অপরিবর্তিত রয়েছে।

বাজারে এখন বেশিরভাগ সবজির কেজি ৫০ টাকার ওপরে। শুধু কচুরমুখী ও পেঁপের কেজি ৫০ টাকার নিচে পাওয়া যাচ্ছে। এ দু’টি সবজির কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা।

ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৬৫ থেকে ১৭০ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৫৫ থেকে ১৬৫ টাকা। আর চলতি মাসের শুরুর দিকে ছিল ১২০ থেকে ১৩০ টাকার মধ্যে।