বন্ধ করে দেয়া হল সিটিসেলের কার্যক্রম

বন্ধ করে দেয়া হল সিটিসেলের কার্যক্রম

শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক :

বকেয়া টাকা পরিশোধ না করায় দেশের প্রথম মুঠোফোন অপারেটর প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড বা সিটিসেলের কার্যক্রম বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বৃহস্পতিবার বিকেলে বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদের নেতৃত্বে র‌্যাব পুলিশ গিয়ে মহাখালীতে সিটিসেলের প্রধান কার্যালয়েরি নিয়ন্ত্রণ নিয়ে কার্যালয় সিলগালা করে দেয়।

সন্ধ্যায় বিটিআরসির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন,  “বিটিআরসির বকেয়া না দেওয়ায় সিটিসেলের তরঙ্গ স্থগিত করা হয়েছে।”

সিটিসেলের কাছে মোট বকেয়া ৪৭৭ কোটি টাকার দুই-তৃতীয়াংশ বা ৩১৫ কোটি টাকা পরিশোধের শেষ তারিখ ছিল বুধবার। কিন্তু সিটিসেল নির্ধারিত সময়ে পরিশোধ না করায় বৃহস্পতিবার তাদের সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

১৯৮৯ সালে বিটিআরসি থেকে টেলিযোগাযোগ সেবার লাইসেন্স পায় সিটিসেল বা প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড।

সিটিসেলের সবচেয়ে বেশি ৪৫ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে সিঙ্গাপুরভিত্তিক সিংটেল এশিয়া প্যাসেফিক ইনভেস্টমেন্ট লিমিটেডের হাতে।

আর বাকী ৫৫ ভাগ শেয়ারের মালিক দেশীয় শিল্পগোষ্ঠী প্যাসিফিক মোটরস ও ফার ইস্ট টেলিকম। এর মধ্যে প্যাসিফিক মোটরসের শেয়ারের পরিমাণ ৩৭ দশমিক ৯৫ শতাংশের মালিক বিএনপি নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানের মালিকানাধীন প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড। আর ফার ইস্ট টেলিকমের ১৭ দশমিক ৫১ শতাংশ।