‘প্রধান বিচারপতি ছুটিতে থাকায় আদালতের কার্যক্রমে কোন প্রভাব পড়বে না’

‘প্রধান বিচারপতি ছুটিতে থাকায় আদালতের কার্যক্রমে কোন প্রভাব পড়বে না’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

প্রধান বিচারপতি ছুটিতে থাকায় আদালতের কার্যক্রমে কোন প্রভাব পড়বে না। আইনমন্ত্রী আনিসুল হক এবং অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম একথা জানিয়েছেন। ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে এমন অভিযোগ আবারো অস্বীকার করেছেন আইনমন্ত্রী।

হঠাৎ করেই গত দুই অক্টোবর রাষ্ট্রপতিকে চিঠি দিয়ে তিন অক্টোবর থেকে পহেলা নভেম্বর পর্যন্ত এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

তারপর থেকেই সবার আগ্রহ চিঠিতে কি লিখেছেন প্রধান বিচারপতি? বুধবার সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক, ছুটির অনুমোদন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাষ্ট্রপতির কাছে পাঠানো প্রধান বিচারপতির সেই চিঠিটি পড়ে শোনান।

আইনমন্ত্রী জানান, প্রধান বিচারপতি তার বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসকের অনুমতি পেলে তিনি নিজে প্রধান বিচারপতিকে দেখতে যাবেন। প্রধান বিচারপতির ছুটি নিয়ে রাজনীতি না করতে বিএনপির প্রতিও আহবান জানান, আইনমন্ত্রী।

প্রধান বিচারপতি গৃহবন্দি কিনা এমন এক প্রশ্ন উত্তরে সরাসরি নাকচ করে দেন আইনমন্ত্রী। তার ছুটিতে বিচার ব্যবস্থায় কোন সমস্যা হবে না বলেও মনে করেন তিনি। ছুটি শেষে তিনি কাজে যোগ দেবেন সেই আশাও করেন আইনমন্ত্রী।

এ সময় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বিরুদ্ধে যুদ্ধাপরাধীদের পক্ষে রায় দেয়ার অভিযোগ আছে এমন এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন সংবিধানের কথা।

এদিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমও বলেছেন, প্রধান বিচারপতি ছুটিতে গেলেও আদালতের কার্যক্রম নিয়ে উদ্বেগের কিছু নেই। বুধবার  হাইকোর্টে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তিনি।