কুষ্টিয়ায় অবৈধ ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা

কুষ্টিয়ায় অবৈধ ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা

শেয়ার করুন

IMG_7331কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার দৌলতপুরে অবৈধ ক্লিনিকে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেছে। বুধবার দুপুর ১২ টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের মহিষকুন্ডি বাজারে তামিম হসপিটাল এ্যান্ড ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে এ অর্থদন্ড করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, মহিষকুন্ডি তামিম হসপিটাল এ্যান্ড ডায়াগনষ্টিক সেন্টারে দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ক্লিনিকের অনুমোদন না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশ, ডাক্তার না থাকা এবং প্রশিক্ষনপ্রাপ্ত নার্স না থাকার অভিযোগে ক্লিনিক মালিক তারিকুল ইসলামের ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড। নার্সিং প্রশিক্ষন না থাকায় জুলেখা খাতুনের ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ডের রায় দেওয়া হয়। মেডিকেল এ্যাক্ট এন্ড ডেন্টাল আইন ২০১০ এর ২৮ ও ২৯ ধারা বলে অর্থদন্ড অনাদায়ে কারাদন্ডের রায় ঘোষনা করা হয়। অভিযান চলাকালে দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্স্রের ডাক্তার গোলাম জিল আসমাউল হুসনা উপস্থিত ছিলেন।  এসময় ক্লিনিক মালিক তরিকুল ইসলাম ও জুলেখা খাতুন অর্থদন্ডের অর্থ পরিশোধ করেন।

উল্লেখ্য মহিষকুন্ডি তামিম হসপিটাল এ্যান্ড ডায়াগনষ্টিক সেন্টার নামক অনুমোদনহীন ক্লিনিকের বিরুদ্ধে ভুল অপারেশনে রোগীর মৃত্যুর ঘটনাসহ নানা অপ্রীতিকর ও অসামাজিক কর্মকান্ডের অভিযোগ রয়েছে। একই অভিযোগ রয়েছে দৌলতপুর হাসপাতালের সামনে ও থানার মোড়সহ বিভিন্ন স্থানে ব্যাঙের ছাতার মত গজিয়ে ওঠা অর্ধশত ক্লিনিকের বিরুদ্ধে।