প্রধানমন্ত্রীর কাছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আলাদা বিভাগ চাইবে পুলিশ

প্রধানমন্ত্রীর কাছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আলাদা বিভাগ চাইবে পুলিশ

শেয়ার করুন

home_slider3নিজস্ব প্রতিবেদক :

সেবার মান আরও উন্নত ও যুগোপযোগী করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আলাদা একটি বিভাগ করার জন্য এবারও প্রধানমন্ত্রীর কাছে আবেদন করবে পুলিশ। পুলিশ সদর দপ্তরে বসে আইজিপি এ কে এম শহীদুল হক জানান, এবারই প্রথম পুলিশ সপ্তাহে সব শ্রেণীর পুলিশ সদস্য প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন।

গত বছরের ১ জুলাই হলি আর্টিজানে ভয়াবহ হামলা ছাড়াও প্রায় বছরজুড়েই একের পর এক হামলা চালায় জঙ্গীরা।  অন্তত ২৫টি হামলায় ৫২ জন জঙ্গি নিহত হয়। এসব হামলা মোকাবেলা করতে গিয়ে নিহত হন পুলিশের ৪ সদস্য।  আহত হন অর্ধশতাধিক। এ অবস্থায় সোমবার থেকে শুরু হতে যাওয়া পুলিশ সপ্তাহে প্রধানমন্ত্রীর কাছে কী চাওয়া থাকবে-এ প্রশ্ন ছিলো পুলিশ প্রধানের কাছে!!

বরাবরের মত এবারও পুলিশ সপ্তাহের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এবারই প্রথম প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে অংশ নেবেন পুলিশ প্রধান থেকে শুরু করে কনস্টেবল পর্যন্ত সব পদ মর্যাদার পুলিশ সদস্যরা। প্রধানমন্ত্রী তাদের খোলামেলা কথা শুনবেন।

সরকারি চাকুরিজীবীদের বেতন  ১২৩ ভাগ বাড়ায় এবার প্রধানমন্ত্রীর কাছে আর্থিক কোন সাহায্য চাওয়া হবে না। তবে প্রশাসনিক সীমাবদ্ধতার বিষয়গুলো তুলে ধরা হবে বলেও জানান পুলিশ প্রধান।

সোমবার শুরু হয়ে ২৯ জানুয়ারি শেষ হবে পুলিশ সপ্তাহ।