তিন সিটিতে প্রতীক বরাদ্ধ, আনুষ্ঠানিক প্রচারনা শুরু

তিন সিটিতে প্রতীক বরাদ্ধ, আনুষ্ঠানিক প্রচারনা শুরু

শেয়ার করুন

36352740_797912903744516_7321916540910043136_n
এটিএন টাইমস ডেস্ক

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচন উপলক্ষে প্রার্থীদের প্রতীক দেয়া হয়েছে।

মঙ্গলবার সকালে বরিশালে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী সেরনিয়াবাদ সাদিক আবদুল্লাহ ও বিএনপি প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের পক্ষে তাদের প্রতিনিধিদের হাতে নৌকা ও ধানের শীষের প্রতীক তুলে দেয়া হয়। এছাড়া জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস লাঙ্গল, সিপিবির প্রার্থী এ্যাডভোকেট একে আজাদ কাস্তে ও বাসদের প্রার্থী ডা. মনিষা চক্রবর্তীর পান মই প্রতীক।

রাজশাহীতে আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন নৌকা ও বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল ধানের শীষ প্রতীক পান। ইসলামী আন্দোলনের প্রার্থী শফিকুল ইসলাম হাতপাখা, জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান কাঁঠাল এবং স্বতন্ত্র প্রার্থী গণসংহতি আন্দোলনের নেতা মুরাদ মোর্শেদ পান হাতী মার্কা প্রতীক।

সিলেটে সাবেক মেয়র কামরান লড়বেন দলীয় প্রতীক নৌকা নিয়ে। বিএনপির প্রার্থী আরিফুল হক লড়বেন ধানের শীষ প্রতীকে। অন্যদিকে, নাগরিক কমিটির প্রার্থী বদরুজ্জামান সেলিম বাসগাড়ি প্রতীক, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন হাতপাখা, সিপিবি-বাসদের প্রার্থী আবু জাফর মই ও স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের পান হরিণ মার্কা প্রতীক।

অ্রন্যদিকে, প্রতীক পাওয়ার পর মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচার শুরু করেন বিএনপির মেয়রপ্রার্থী আরিফুল হক চৌধুরী ও আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান।