তারিক সালমনকে মন্ত্রিপরিষদ বিভাগে বদলি

তারিক সালমনকে মন্ত্রিপরিষদ বিভাগে বদলি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

বরগুনা সদর উপজেলার আলোচিত নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমনকে মন্ত্রিপরিষদ বিভাগে জ্যেষ্ঠ সহকারী সচিব হিসেবে বদলি করা হয়েছে। সোমবার এ বিষয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথিত বিকৃত ছবি ছাপানোর অভিযোগে ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে গত ৭ জুন বরিশাল মুখ্য মহানগর হাকিমের আদালতে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করেন আওয়ামী লীগের নেতা ওবায়েদুল্লাহ। তারিক সালমন তখন বরিশালের আগৈলঝাড়ায় ইউএনও হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গত জুনের প্রথম সপ্তাহে তারিক সালমনকে বরগুনা সদর উপজেলায় বদলি করা হয়।

মানহানির মামলায় বিচারক গত ২৭ জুলাইয়ের মধ্যে তারিক সালমনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন। ওই মামলায় আদালতে হাজিরা দিয়ে জামিনের আবেদন করেন তারিক সালমন। আদালত প্রথমে তা নামঞ্জুর করেন। পুলিশ ইউএনওর দুই হাত শক্ত করে ধরে আদালতের হাজতখানায় নেয়। অবশ্য দুই ঘণ্টা পর তাঁর জামিন মঞ্জুর করা হয়।
এ নিয়ে জনমনে এবং প্রশাসনে ক্ষোভের সৃষ্টি হয়। ঘটনা গড়ায় প্রধানমন্ত্রী পর্যন্ত। মামলার বাদী ওবায়েদুল্লাহকে দল থেকে সাময়িক বহিষ্কার করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এ ঘটনায় বরিশাল আদালত পুলিশের ছয় সদস্যকে ২২ জুলাই প্রত্যাহার করা হয়। প্রত্যাহার করা হয়েছে বরিশাল এবং বরগুনার ডিসিকে। গত ২৩ জুলাই তারিক সালমনের বিরুদ্ধে মামলাটি প্রত্যাহার করে নেন ওবায়েদুল্লাহ। গাজী তারিক সালমনের প্রতি আইনি কোনো ব্যত্যয় হয়েছে কি না, সেটা খতিয়ে দেখতে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত একজন সচিবের নেতৃত্ব পাঁচ সদস্য তদন্ত কমিটি গঠন করা হয়।