‘জিয়া-মারজান নজরদারিতে, মুসা দেশেই আছে’

‘জিয়া-মারজান নজরদারিতে, মুসা দেশেই আছে’

শেয়ার করুন

445654564564নিজস্ব প্রতিবেদক :

মোস্ট ওয়ান্টেড জঙ্গি জিয়া ও মারজান আইনশৃঙ্খলাবাহিনীর নজরদারিতে রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার দুপুরে রাজধানীর শিশু একাডেমিতে ‘বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র জাতীয় সম্মেলনে বক্তব্য শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি জিয়া ও মারজান অচিরেই গ্রেপ্তার হবে। নিরাপত্তা বাহিনী ভালো কাজ করছে বলেই জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, “সারা পৃথিবীতেই জঙ্গি আছে। আমাদের এখানে জঙ্গি মাঝে মাঝে আত্মপ্রকাশ করতে চেষ্টা করে-আমাদের এগুলো সবই নিয়ন্ত্রণে আছে।”4444441এদিকে তালিকাভুক্ত জঙ্গি মুসা বাংলাদেশেই অবস্থান করছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। রোববার সকালে কাকরাইলের সেন্ট মেরি চার্চ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন তিনি। এসময় ডিএমপি কমিশনার বলেন শিগগিরই জঙ্গি মুসাকে গ্রেফতার করা যাবে।

আশকোনায় পরিচালিত অভিযান “রিপল টুয়েন্টি ফোর” সম্পর্কে বলতে গিয়ে কমিশনার বলেন- জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। এটা কারও একার সমস্যা নয়। হলি আর্টিজেন ঘটনা সবাইকে থমকে দিয়েছিল। এসময় জঙ্গি দমনে ডিএমপি কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট অত্যন্ত সফল কার্যক্রম শুরু করে।পরবর্তী সময়ে বেশ কয়েকটি সফল অভিযানের মধ্য দিয়ে আমরা জঙ্গিদের নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছি। আমরা জঙ্গিদের উৎসহদাতা, অর্থদাতা, সমর্থনদাতা সবাইকে নজরদারীতে রেখেছি। আশকোনায় অভিযানের আগে পালিয়ে যাওয়া জঙ্গি মুসা অতি দ্রুতই আইন শংখলা বাহিনীর কাছে ধরা পড়বে।