‘রাজনীতির নামে সন্ত্রাসী কর্মকান্ড চালালে জঙ্গিবাদ উৎসাহিত হয়’

‘রাজনীতির নামে সন্ত্রাসী কর্মকান্ড চালালে জঙ্গিবাদ উৎসাহিত হয়’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

রাজনীতির নামে সন্ত্রাসী কর্মকান্ড চালালে জঙ্গিবাদ উৎসাহিত হয় । এজন্য, এ ধরনের কর্মকান্ড কঠোরভাবে প্রতিহত করতে র‌্যাব সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে সন্ত্রাস ও জঙ্গি দমনে সব বাহিনীকে সমন্বিত কাজ করার তাগিদ দেন তিনি।

জঙ্গিবাদ এবং সন্ত্রাস দমনে ২০০৪ সালে ২৬ মার্চ প্রতিষ্ঠিত হয় পুলিশের এলিট ফোর্স- র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। বাহিনীর ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশেষ দরবারে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হোলি আর্টিজান কিংবা সাম্প্রতিক সময়ে সিলেটের আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানে র‌্যাবের সফলতার প্রশংসা করেন প্রধানমন্ত্রী । তিনি বলেন, সারা বিশ্বে যখন জঙ্গিবাদ মাথাচাড়া দিয়েছে, তখন বাংলাদেশের র‌্যাবের ভুমিকা দৃষ্টান্ত রেখেছে।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৩ থেকে ১৫ পর্যন্ত রাজনৈতিক কর্মকান্ডের নামে আগুন দিয়ে মানুষ হত্যা এবং জ্বালাও পোড়াও করে বিএনপি জামাত । তবে র‌্যাবের সাহসী ভুমিকায় জনমনে শন্তি ফিরে আসে।

তবে, কেউ যদি জঙ্গিবাদ থেকে ফিরে আসে, তাদের পূনর্বাসনের কথা জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী জানান, জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে চলছে সরকার । আর তাই, এর বিরুদ্ধে সব শ্রেণীর মানুষকে সরকারের পাশে চান তিনি।