চাঁপাইনবাবগঞ্জে নিহত তিন জঙ্গির পরিচয় নিশ্চিত হওয়া যায়নি

চাঁপাইনবাবগঞ্জে নিহত তিন জঙ্গির পরিচয় নিশ্চিত হওয়া যায়নি

শেয়ার করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জ সদরের আলাতলী চরের জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে নিহত তিনজনের পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে, র‌্যাব কর্মকর্তারা বলছেন, তারা সবাই জেএমবির সক্রিয় সদস্য। বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল তাদের।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার আলাতলী চরে দু বছর ধরে বাস করছিলেন রাশিকুল ইসলাম। কৃষি তার পেশা, এর বাইরে তার সম্পর্কে তেমন কিছু জানে না এলাকাবাসী। এনজিও কর্মী পরিচয়ে রাশেকুলের বাড়ি ভাড়া নেয় দুজন। তারা পাখি পর্যবেক্ষণের কাজে এসেছে বলে জানায়। তবে প্রায়ই অপরিচিত মানুষের আনাগোনায় সন্দেহ হয় এলাকাবাসীর।

তবে, গোপন সংবাদে র্যা ব সদস্যরা জানতে পারেন, পাখি পর্যবেক্ষকের ভুয়া পরিচয়ে এখানে রয়েছে জেএমবি সক্রিয় সদস্য, ভয়ঙ্কর জঙ্গিরা। স্থানীয় মানুষের সন্দেহ ও সংবাদের সূত্র ধরে, সোমবার দিবাগত রাতে রাশেদুলের বাড়িটি ঘিরে ফেলেন র্যা ব-৫-এর সদস্যরা।

হ্যান্ড মাইকে জঙ্গিদের বারবার আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। ভেতর থেকে গুলি ছুড়ে তার জবাব দেয় জঙ্গিরা। ভোর পাঁচটা পর্যন্ত চলে গুলি-পাল্টা গুলি। সেই রুদ্ধশ্বাস অবস্থার মধ্যে, সাড়ে পাঁচটার দিকে পাঁচটি বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। বিকট শব্দে কেঁপে ওটে চারপাশ। মুহূর্তে দাউ দাউ করে জ্বলে উঠে খড় ও টিনের ছাউনির তৈরি বাড়টি। আগুন নিভে গেলে, বাড়ির ভেতরে পাওয়া ছিন্ন-ভিন্ন তিন জঙ্গির মরদেহ।