ঘুর্ণিঝড় মোরায় প্রাণ গেল শিশুসহ ৭ জনের

ঘুর্ণিঝড় মোরায় প্রাণ গেল শিশুসহ ৭ জনের

শেয়ার করুন

18788294_10209482588763206_935686820_nএটিএন টাইমস ডেস্ক :

ঘুর্ণিঝড় মোরায় প্রাণ গেল শিশুসহ ৭ জনের। কক্সবাজার, রাঙামাটি ও ভোলায় এই প্রাণ হানির ঘটনা ঘটে। অনেক আশংকার জন্ম দিলেও, শেষ পর্যন্ত বড় ক্ষতি ছাড়াই পার হলো ঘূর্ণিঝড় মোরা।

মঙ্গলবার খুব সকালে ঘুর্ণিঝড় মোরা হামলে পরে কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিন সমুদ্র উপকূলে। কোথাও ১৩৫,  কোথাও বা এরচেয়ে কিছু কম বেগে বইতে শুরু করে ঝড়ো হাওয়া। মূহুর্তেই বিধ্বস্ত হয় টেকনাফের বিভিন্ন এলাকার বাড়িঘর, বিচ্ছিন্ন হয় বিদ্যুৎ সরবরাহ। সেন্টমার্টিনেও বাড়িঘর বিধ্বস্ত এবং গাছপালা ভেঙে পরে।

প্লাবিত হয় চট্টগ্রাম ও কক্সবাজারে নিচু এলাকার ৩০ থেকে ৪০ টি গ্রাম। প্রাণহানি এড়াতে রাতেই চট্টগ্রাম, কক্সবাজার, চাঁদপুর, মংলাসহ উপকূলীয় এলাকার প্রায় দু’লাখের বেশি মানুষকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয় প্রশাসন। তারপরও ঘূর্নিঝড় আঘাতে কয়েকজনের হতাহতের খবর পাওয়া যায়। দুপুর নাগাদ ক্রমেই দূর্বল হয়ে যায় মোরা। চট্টগ্রাম বন্দরের সব ধরনের বাণিজ্যিক কার্যক্রম স্থগিত করা হলেও, পরে তা আবারো সচল হয়। স্বাভাবিক হতে থাকে চট্টগ্রামের চট্টগ্রামের শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের বিমান উঠানামাও। মোরার প্রভাবে সারা দেশেই মৃদু থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে।