কে এই জঙ্গি সরবরাহকারী গান্ধী?

কে এই জঙ্গি সরবরাহকারী গান্ধী?

শেয়ার করুন

1474315425_90এটিএন টাইমস ডেস্ক:

নব্য জেএমবি সদস্যদের প্রশিক্ষণ ও হামলায় দক্ষ জঙ্গি সরবরাহ করতো রাজীব গান্ধী ওরফে ওরফে সুভাষ গান্ধী। গুলশান ও শোলাকিয়া হামলায় উঠে এসেছে রাজীব গান্ধীর নাম। তাকে খুঁজছে আইনশৃঙ্খলাবাহিনী।

গুলশান ও শোলাকিয়া হামলায় নতুন করে আলোচনায় রাজিব গান্ধী ওরফে সুভাষ গান্ধী ওরফে গান্ধী ওরফে শান্ত ওরফে আদিলের নাম। গান্ধী বাড়ি গাইবান্ধায়। উত্তরবঙ্গের নব্য জেএমবির সামরিক কমান্ডার গান্ধী আগে জেএমবির সঙ্গে যুক্ত ছিলো। সে নব্য জেএমবির ২য় সারির নেতা।

গুলশান হলি আর্টিজান রোস্তারার জঙ্গি হামলায় পুলিশ ও দেশি বিদেশি ২২ নাগরিককে হত্যা করে জঙ্গিরা। এই হামলায় অংশ নেওয়া ৫ জঙ্গিদের মধ্যে দুই জঙ্গিকে সরবরাহ করেছিলেন এই গান্ধী। জঙ্গি খাইরুল ইসলাম ও শফিকুল ইসলাম উজ্জ্বলকে প্রশিক্ষণ দিয়েছেন এই গান্ধী। হামলার আগে উত্তরাঞ্চল থেকে তাদেরকে ঢাকায় পাঠান গান্ধী। একইভাবে শোলাকিয়া হামলায় নিহত জঙ্গি শফিউলকেও এ কাজে পাঠান এই গান্ধী।

জঙ্গি কমান্ডার তামিম চৌধুরী ও মার্জানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিলো এই গান্ধীর। গত বছরের অক্টোবর থেকে নব্য ধারার জেএমবি দেশব্যাপী যে ধারাবাহিক গুপ্তহত্যা ও হামলা চালিয়ে আসছিল এমন অন্তত ৩২টি ঘটনার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত এই রাজীব গান্ধী। আইনশৃঙ্খলা বাহিনীর ধারণা গান্ধী বাংলাদেশের উত্তারাঞ্চলে কোথাও আত্মগোপনে আছেন।