ঈদ ছুটি শেষে ফিরতে শুরু করেছে নগরবাসী

ঈদ ছুটি শেষে ফিরতে শুরু করেছে নগরবাসী

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

বুধবার ভোর থেকেই সদরঘাটে ভিড়তে শুরু করে দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে আসা লঞ্চগুলো। ওই সব লঞ্চে উপচে পড়া ভীড় না হলেও, অনেক মানুষকেই আসতে দেখা যায় ছুটি শেষের প্রথম দিনে। ঈদে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হয়েছে মঙ্গলবার।  অফিসে যাদের উপস্থিতি অত্যাবশ্যক, বুধবার অফিস খোলার দিনেই তাদের ফিরতেই হয়েছে। আবার অনেকে ফিরেছেন ভীড় এড়িয়ে একটু আগেভাগেই।

ঈদে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষে আজ খুলছে সরকারি অফিস-আদালত। চাঁদ দেখা সাপেক্ষে ঈদের সরকারি ছুটি নির্ধারিত ছিলো ২৫,২৬ ও ২৭ জুন।  তবে বুধ ও বৃহস্পতিবার এই দুইদিন অফিস করার পর আবার শুক্র ও শনিবার দুদিনের সাপ্তাহিক ছুটি রয়েছে। এ কারণে অনেকেই বুধ ও বৃহস্পতিবার বাড়তি ছুটি নিয়ে ফেলেছেন।

আর সে কারণে অফিসে উপস্থিতি কম হবে বলে ধারণা করা হচ্ছে। ঈদের ছুটির পর প্রথম দিনের অফিস থাকে অনেকটাই কর্মচাঞ্চল্যহীন। অনেকেই ছুটিতে থাকেন। যারাও আসেন ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়েই মূলত প্রথম দিনের অফিস কাটিয়ে দেন। ঈদ ছুটি শেষে ফিরতে শুরু করেছে ঢাকাবাসী অনেকেই।

বুধবার ভোর থেকেই কমলাপুর বাসস্ট্যান্ড, সদরঘাট এবং কমলাপুর রেলস্টেশনে  ভিড়তে শুরু করে ঢাকার বাইরে থেকে ছেড়ে আসা যানগুলো। উপচে পড়া ভীড় না হলেও, অনেকই এসেছেন ছুটি শেষের প্রথম দিনে। ঈদে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হয়েছে মঙ্গলবার।