শেখ হাসিনার প্রশংসা করলেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

শেখ হাসিনার প্রশংসা করলেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এগিয়ে নিতে শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করেছেন প্রতিবেশী দেশটির রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। সফরের তৃতীয় দিন রোববার ভারতের রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন শেখ হাসিনা, যার সরকারি বাড়িতে এবার আতিথ্য নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

বৈঠকে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে আলোচনার কথা জানিয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, বাংলাদেশ ও ভারত সম্পর্ককে সামনের দিকে এগিয়ে নিতে শেখ হাসিনার উদ্যোগের প্রশংসা করেন প্রণব মুখার্জি।বৈঠকের পর রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনার সম্মানে নৈশভোজ দেন প্রণব মুখার্জি; তাতে ভারতের উপ রাষ্ট্রপতি হামিদ আনসারী ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও যোগ দেন।

এতে অংশ নেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। নৈশভোজের আগে রাষ্ট্রপতি ভবনের অশোকা হলে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান দেখেন অতিথিরা।প্রথমে মণিপুরী, ভরতনাট্যম ও কত্থকসহ দলগত নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। এরপর ঢোলের তালে তালে বাংলা গান গেয়ে শোনানো হয়। বিকেলে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী তার সঙ্গে দেখা করেন।

সন্ত্রাস দমনে বাংলাদেশ সরকারের দৃঢ় অবস্থানের প্রশংসা করে ভারতের বিরোধী দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, শক্ত হাতেই সন্ত্রাস দমন করা দরকার। ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধীও এ সময় উপস্থিত ছিলেন। এর আগে সকালে আজমির শরীফ জিয়ারত করেন প্রধানমন্ত্রী।