মৃত্যুকে হাতের মুঠোয় নিয়ে মানুষের জন্য কাজ করে যাচ্ছি: শেখ হাসিনা

মৃত্যুকে হাতের মুঠোয় নিয়ে মানুষের জন্য কাজ করে যাচ্ছি: শেখ হাসিনা

শেয়ার করুন

প্রধানমন্ত্রী শেখ  হাসিনা, pm, prime ministerনিজস্ব প্রতিবেদক:

মৃত্যুকে হাতের মুঠোয় নিয়ে বাংলার মানুষের জন্য কাজ করে যাচ্ছি। নিজের সম্পর্কে এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সংসদে এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, যেদেশে সামরিক শাসন ছিল, সরকারি পৃষ্ঠপোষকতায় দূর্নীতি হয়েছে, সেদেশ থেকে এত সহজে দুর্নীতি দূর করা সম্ভব নয়।

সংসদ অধিবেশন চলাকালে প্রতি বুধবার প্রথম আধাঘন্টা সাধারনত নির্ধারিত থাকে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বের জন্য। এসময় সংসদ সদস্যদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

২২ নভেম্বর জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম সম্পুরক প্রশ্ন করতে দাঁড়িয়ে, বিশ্ব রাজনীতি নিয়ে গবেষনা প্রতিষ্ঠান পিপলস অ্যান্ড পলিটিকস এর সাম্প্রতিক এক গবেষনার প্রসঙ্গ তোলেন। যেখানে বিশ্বের ৫ জন সৎ সরকার প্রধানের মধ্যে শেখ হাসিনা তৃতীয় হয়েছেন।

তালিকায় ১ নম্বরে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল, দ্বিতীয় সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লং। তৃতীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চতুর্থ নরওয়ের প্রধানমন্ত্রী ইরনা সোলাবার্গ আর পঞ্চম ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বললেন, কি পেলাম আর পেলামনা, সেই হিসাব করে রাজনীতি করেন না তিনি। তার রাজনীতি শুধুই মানুষের জন্য।

পিপলস অ্যান্ড পলিটিকস-এর সৎ নেতার তালিকায় যারা তার চেয়ে এগিয়ে আছেন, সেই সব নেতাকে তার মত প্রতিকূল সামাজিক, অর্থনৈতিক কিংবা রাজনৈতিক পরিস্থিতির মোকাবেলা করতে হয়নি বলে মন্তব্য তার। বুধবার সংসদ অধিবেশনে দেখতে অস্ট্রেলিয়া দুজন সিনেটর সংসদে উপস্থিত ছিলেন।