দ্বিতীয় ধাপের ৮৩৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

দ্বিতীয় ধাপের ৮৩৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

শেয়ার করুন

UP Election
।। নিজস্ব প্রতিবেদক ।।
দেশের ৮৩৫টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে এসব ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

দেশের দশম ইউপি নির্বাচনের দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউপির তফসিল ঘোষণা করা হয়েছিল। কিন্তু পরে তালিকা থেকে একটি ইউপি বাদ দেওয়া হয়। স্থগিত করা হয় সাতটি ইউপির ভোট। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাঁচটি ইউপির সবাই নির্বাচিত হন।

দ্বিতীয় ধাপে চেয়ারম্যান পদে ৮১ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৭৩ জন ও সাধারণ সদস্য (মেম্বার) পদে ২০৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে কেন্দ্র দখল ও জোর পূর্বক ব্যালটে সিল মারার অভিযোগ পাওয়অ গেছে ফেনী ফুলগাজীর কয়েকটি কেন্দ্রে। সকাল সাড়ে নয়টায় আমজাদ হাট ইউনিয়নের মনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাহিরে ঘোড়া প্রতীকে চেয়ারম্যান পদে সতন্ত্র প্রার্থী  আবুল হাশেমকে প্রতিপক্ষের লোকজন মারধর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

নির্বাচন সুষ্ঠু করতে র‌্যাব-পুলিশের পাশাপাশি বিজিবি এবং কোস্টগার্ডের টহলও রয়েছে। এছাড়া মুন্সিগঞ্জ, নরসিংদী ও নারায়ণগঞ্জসহ ১০ জেলায় বাড়তি সতর্কতা নিয়েছে নির্বাচন কমিশন।