ইংল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বেলজিয়াম

ইংল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বেলজিয়াম

শেয়ার করুন

gettyimages-986354890-england-belgium-world-cup-2018স্পোর্টস ডেস্ক :

দ্বিতীয় রাউন্ড আগেই নিশ্চিত। বেলজিয়াম আর ইংল্যান্ডের এই লড়াই ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। তাতে জিতেছে গ্রুপ সেরা হয়েছে বেলজিয়াম। দ্বিতীয়ার্ধে আদনান জানুজাইয়ের গোলে ইংল্যান্ডকে বিমুখ করে তারা দ্বিতীয় রাউন্ডে পায়ে রাখে। এই পর্বে তাদের প্রতিপক্ষ জাপান। অন্যদিকে পানামাকে ২-১ গোলে হারায় তিউনিশয়া। এই দু ম্যাচ দিয়ে শেষ হয়ে গেল রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা।

শুরু থেকেই ইংলিশ রক্ষণে চড়াও বেলজিয়ামরা। প্রথম ১৫ মিনিট টানা আক্রমণ চালিয়েছে তারা। সুযোগ পেয়েছে ৭ ও ১০ মিনিটে। কিন্তু গোল করতে পারেনি। ১৫ থেকে ২০- এই পাঁচ মিনিট খেলায় ফেরার চেষ্টা করে ইংল্যান্ড। কিন্তু তাতে লাভ হয়নি। বরং আবারও চড়াও হয় রেড বুলরা। সুযোগ আসে ২৬ ও ৩১ মিনিটে। দুটো কর্ণারও আদায় করে নেয় তারা। কিন্তু কাজের কাজ করতে পরেনি।

একেবার শেষদিকে আবার বেলডজিয়ামের উপর চড়াও হওয়ার চেষ্টা করে ইংল্যান্ড। একটা কর্ণারও পায়। বরং গোলশূণ্যভাবে শেষ প্রথমার্ধ। অথচ এগিয়ে থেকে শেষ করার কথা ছিল বেলজিয়ামের। দ্বিতীয়ার্ধের শুরুতে বেলজিয়ামের উপর চড়াও হয় ইংল্যান্ড। কিন্তু গতির বিরুদ্ধে পাল্টা আক্রমণে গোল করে বসেন আদনান জানুযাই।  ৫০ মিনিটে বাঁ পায়ের দুরন্ত শটে পরাস্ত করেন ড্যানি রোজকে। এরপর আক্রমণ পাল্টা আক্রমণ থাকলেও গোল সংখ্যা বাড়েনি।

অন্য ম্যাচে পানামার সঙ্গে তিউনিশিয়ার লড়াই ছিল স্রেফ নিয়মরক্ষার। তাতে তিউনিশিয়া জেতে ২-১ গোলে।