সমাবেশের জন্য সোহরাওয়ার্দী না হলে নয়াপল্টন চায় বিএনপি

সমাবেশের জন্য সোহরাওয়ার্দী না হলে নয়াপল্টন চায় বিএনপি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

সোহরাওয়ার্দী উদ্যানে না হলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণতন্ত্র হত্যা দিবসের সমাবেশ করতে চায় বিএনপি। শনিবার নয়াপল্টনে হলেও সমাবেশ করার অনুমতি দেওয়ার আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে সাত জানুয়ারির সমাবেশের প্রস্তুতি সভা করে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সমাবেশের অনুমতি দিয়ে গণতান্ত্রিক মনোভাব প্রদর্শনে সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়ার আহবান জানান। আর সোহরাওয়ার্দী উদ্যান না হলে বিকল্প জায়গা হিসাবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের কথাও জানান তিনি।

সরকারের বিরুদ্ধে একদলীয় শাসন কায়েমের অভিযোগ করেন ফখরুল। বলেন, দেশের সব রাজনৈতিক সমস্যার মূলে সংবিধানের পঞ্চদশ সংশোধনী।

এদিন জাতীয় প্রেসক্লাবে অন্য এক আলোচনা সভায়, দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, সমাবেশের জন্য বিএনপি সব প্রস্তুতি শেষ করেছে।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ মনে করেন, ৫ জানুয়ারি গণতন্ত্রের বিজয় দিবস পালন করে আওয়ামী লীগ জনগণের সাথে প্রতারণা করছে।