স্বচ্ছতা প্রমাণ করতে না পারলে আইনি ব্যবস্থা: শুল্ক অধিদপ্তর

স্বচ্ছতা প্রমাণ করতে না পারলে আইনি ব্যবস্থা: শুল্ক অধিদপ্তর

শেয়ার করুন

আপন জুয়েলার্স-apon ju.এটিএন টাইমস ডেস্ক:

বেঁধে দেয়া সময়ের মধ্যে নিজেদের স্বচ্ছতা প্রমাণ করতে না পারলে, আপন জুয়েলার্স ও হোটেল রেইনট্রির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন, শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।

দুপুরে রাজধানীর কাকরাইলে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরে সাংবাদিকদের একথা বলেন তিনি। ড. মইনুল বলেন স্বর্ণ ও হীরা মজুদে অস্বচ্ছতার জন্য আপন জুয়েলার্সের মালিক এবং অবৈধ মদ ও কর ফাঁকির অভিযোগে হোটেল রেইনট্রির মালিককে আগামী ১৭ মে ব্যাখ্যা দিতে তলব করা হয়েছে।

raintree hotel Bananiজব্দকৃত মালামাল ও অভিযোগ সম্পর্কে সুষ্পষ্ট ব্যাখ্যা না পেলে তাদের বিরুদ্ধে একাধিক মামলা হতে পারে। আপন জুয়েলার্সের যে পাঁচটি শোরুমে অভিযান চালানো হয়, তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ছিল বলে জানান ড. মইনুল। অভিযানে আপন জুয়েলার্সের যে সব স্বর্ণ ও হীরা মজুদের কোনো ব্যাখ্যা ছিল না, সেগুলোই জব্দ করা হয়েছে।

আগামী ১৭ মে জব্দকৃত মালামালের বৈধ কাগজ দেখাতে পারলে সেগুলো ফেরত দেয়া হবে। অন্যথায় তা বাংলাদেশ ব্যাংকে জমা হবে। রোববার রাজধানীতে আপন জুয়েলার্সের ৫টি শোরুমে অভিযান চালিয়ে ২৮৬ কেজি স্বর্ণ ও ৬১ গ্রাম হীরা জব্দ করে শুল্ক গোয়েন্দা বিভাগ।