হালদা ছবির মহরত অনুষ্ঠিত

হালদা ছবির মহরত অনুষ্ঠিত

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

পরিবেশ বিপর্যয় ও জঙ্গিবাদ দমনে সচেতনতা বাড়তে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত তৌকির আহমেদের পরিচালিত ‘হালদা’ চলচ্চিত্রের মহরত অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

হালদাএ সময় তথ্যমন্ত্রী বলেন, অর্থনৈতিক বা রাজনৈতিক ক্ষয়ক্ষতি পুষিয়ে আনা সম্ভব হলেও, সাংস্কৃতির ক্ষয় ফিরিয়ে সম্ভব হয় না।

জানানো হয়, এতে কেন্দ্রীয় তিন চরিত্রে অভিনয় করছেন জাহিদ হাসান, মোশাররফ করিম ও তিশা।

এসময় তৌকির, জাহিদ, মোশাররফ করিম, তিশা ছাড়াও  উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মো. মুশফিকুর রহমান গুলজার, অভিনেতা-নির্মাতা আবুল হায়াতসহ আরও অনেকে।

তৌকির জানান, ‘আমরা কজন’ এর প্রযোজনায় এই ছবির কাহিনি লিখেছেন আজাদ বুলবুল। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তৌকির আহমেদ। সংগীত পরিচালনা করবেন চিরকুট ব্যান্ডের পিন্টু ঘোষ।

পূর্ণদৈর্ঘ্য এ চলচ্চিত্রটিতে মূলত চট্টগ্রামের হালদা নদী ও নদীকেন্দ্রিক মানুষের জীবন-জীবিকা তুলে ধরা হয়েছে বলে মহরত অনুষ্ঠানে জানানো হয়।

দেশের অন্যতম মিঠা পানির প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হিসেবে পরিচিত হালদা নদী ও হালদা পাড়ের হতদরিদ্র জেলে এবং নদীর আশপাশের অন্যান্য পেশার মানুষের জীবনবৈচিত্র্য নিয়ে ছবিটি নির্মিত হচ্ছে।