হবিগঞ্জে চার শিশু হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড

হবিগঞ্জে চার শিশু হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড

শেয়ার করুন

17019হবিগঞ্জ প্রতিনিধি :

হবিগঞ্জের বাহুবলে চার শিশু হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে দ্রুত বিচার ট্রাইব্যুনাল। এছাড়া সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে দুজনকে। খালাস পেয়েছেন অন্য তিনজন।

বুধবার দুপুরে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড পাওয়া আসামীরা হলেন রুবেল মিয়া, আরজু মিয়া ও উস্তার আলী। এরমধ্যে উস্তার আলী পলাতক রয়েছেন। এই মামলার প্রধান আসামী বাচ্চু মিয়া র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আগেই নিহত হয়েছেন। আসামিদের মৃত্যুদণ্ডের পাশাপাশি দশ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।  জুয়েল মিয়া ও শাহেদকে সাত বছরের কারাদণ্ডের পাশাপাশি পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন বিচারক। জুয়েল-রুবেলের বাবা আব্দুল আলী বাগাল এবং পলাতক আসামি বাবুল মিয়া ও বিল্লাল খালাস পেয়েছেন।

এ রায়ে অসন্তোষ জানিয়ে দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর পুরো রায় হাতে পাবার পর আ্ইনগত ব্যবস্থা নেবেন বলে জানান। তবে মূল অভিযুক্তসহ তিনজন খালাস পাওয়ায় রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। আদালত চত্বরে নিহত শিশুদের স্বজনদেরও দেখা যায়নি।

গত বছরে ১২ ফেব্রুয়ারি খেলতে গিয়ে নিখোঁজ হয় হবিগঞ্জের বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের মনির মিয়া, জাকারিয়া আহমেদ শুভ, তাজেল মিয়া ও ইসমাইল হোসেন। তাদের সবার বয়স ৮ থেকে ১০ বছরের মধ্যে। পাঁচ দিন পর ইছাবিল থেকে তাদের বালিচাপা লাশ উদ্ধার হলে দেশজুড়ে আলোচনা সৃষ্টি হয়। দুই পঞ্চায়েত আবদাল মিয়া তালুকদার ও আব্দুল আলী বাগালের মধ্যে পারিবারিক বিরোধের জেরে ওই হত্যাকাণ্ড ঘটানো হয় বলে অভিযোগ উঠে।