স্কুলছাত্রী লিজার মরদেহে কিডনি ও যকৃৎসহ বেশ কিছু অঙ্গ পাওয়া যায়নি!

স্কুলছাত্রী লিজার মরদেহে কিডনি ও যকৃৎসহ বেশ কিছু অঙ্গ পাওয়া যায়নি!

শেয়ার করুন

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে নিখোঁজের আট দিন পর খুঁজে পাওয়া স্কুলছাত্রী লিজার মরদেহে কিডনি ও যকৃৎসহ শরীরের অভ্যন্তরের বেশ কিছু অঙ্গ পাওয়া যায়নি।

সদর হাসপাতালের ময়নাতদন্তকারী চিকিৎসক এহশানুল হক জানান, লিজার হাতের কবজি কাটা ছিল। তার শরীরে কিডনি, লিভার, ফুসফুস ও হৃদপিণ্ড পাওয়া যায়নি।

জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে আটদিন নিখোঁজের পরে ৩য় শ্রেনিতে পড়ুয়া লিজা আক্তার (১০) নামে ওই শিক্ষার্থীর গলিত মরদেহ শনিবার উদ্ধার করেছে পুলিশ। শনিবার বেলা সাড়ে ১১ টায় সখিপুর ইউনিয়নের সখিপুর বাজার সংলগ্ন ছৈয়ালকান্দি গ্রামের একটি পাটখেতের ভিতরে পানিতে লিজার মরদেহটি ভাসতে দেখে স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে মরদেহটি উদ্ধার করে।
নিহত লিজা আক্তার সখিপুর ইউনিয়নের সরদারকান্দি গ্রামের লেহাজ উদ্দিন শেখের মেয়ে। সে সখিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী।

স্থানীয় সূত্র, পরিবার ও পুলিশ জানায়, গত ১৫ জুলাই শনিবার বিকেলে বিদ্যালয়ের ক্লাস শেষ করে বাড়িতে আসে লিজা। পরে বাইসাইকেল নিয়ে বাড়ির সামনের সড়কে ঘুড়তে বের হয়ে আর বাড়িতে না ফেরায় খুঁজতে থাকে লিজার পরিবার। গ্রাম ও আত্মীদের বাড়িতে বহু খোঁজাখুজি করার পরও লিজাকে না পেয়ে সখিপুর থানায় একটি জিডি করেন লিজার পরিবার। আটদিন পর আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ছৈয়ালকান্দি গ্রামের একটি পাট খেতে লিজার মরদেহটি ভাসতে দেখে স্থানীয়রা। পরে সখিপুর থানায় খবর দেয়। সখিপুর থানা পুলিশ দুপুর ১২ টার দিকে লিজার মরদেহটি উদ্ধার করে।

লিজার বাবা লেহাজ উদ্দিন শেখ বলেন, গত শনিবার বিদ্যালয় থেকে আসার পর বিকেলে সাইকেল নিয়ে বাড়ি  থেকে বের হয়। পরে আর বাড়ি ফেরে না লিজা । কে বা কারা লিজাকে মেরে ফেলেছে জানিনা। আমার মেয়ে লেখা-পড়ায় খুব মেধাবি ছিলো। যারা আমার মেয়েকে মেরে ফেলেছে তাদের বিচার চাই।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম মঞ্জুরুল হক আকন্দ বলেন, ঘটনা শুনে ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তেরে জন্য শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে বলা যাবে লিজার সাথে কি হয়েছিলো। ঘটনাটি নিয়ে তদন্ত চলছে।