ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে করা মামলাটি অবশেষে প্রত্যাহার

ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে করা মামলাটি অবশেষে প্রত্যাহার

শেয়ার করুন

বরিশাল প্রতিনিধি :

ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে করা বঙ্গবন্ধুর ছবি বিকৃতির মামলা অবশেষে প্রত্যাহার করা হয়েছে। মামলার বাদী বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপদেষ্টা ওবায়েদ উল্লাহ সাজুর আবেদনের প্রেক্ষিতে মামলাটি খারিজ করে দেন বরিশাল চিফ মেট্রোপলিটন মেজিস্ট্রেট আদালত।

মামলা প্রত্যাহারের জন্য রোববার বাদী বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদুল্লাহ আবেদন করেন। শুনানি নিয়ে বরিশালের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম অমিত কুমার দে আবেদনটি মঞ্জুর করে মামলা খারিজের আদেশ দেন।

শুনানিতে বাদী ওবায়েদুল্লাহর কাছে আদালত জানতে চান, তিনি কেন মামলা প্রত্যাহারের আবেদন করেছেন?

জবাবে জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক পদ থেকে সাময়িক বহিষ্কৃত ওবায়েদুল্লাহ বলেন, শিশুর আঁকা বঙ্গবন্ধুর ‘বিকৃত’ ছবি ছাপানোর বিষয়টি নিয়ে একটা ভুল বোঝাবুঝি হয়েছিল। পরবর্তী সময়ে মূল ছবি দেখে ভুলের অবসান হয়েছে। এ কারণে মামলা প্রত্যাহারের আবেদন করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘বিকৃত’ ছবি ছাপানোর অভিযোগে ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে গত ৭ জুন বরিশাল মুখ্য মহানগর হাকিম আদালতে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করেন ওবায়েদুল্লাহ।

বিচারক ২৭ জুলাইয়ের মধ্যে তারিক সালমনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন। গত বুধবার ওই মামলায় আদালতে হাজিরা দিয়ে জামিনের আবেদন করেন তারিক। আদালত প্রথমে তা নামঞ্জুর করেন। পুলিশ ইউএনওর দুই হাত শক্ত করে ধরে আদালতের হাজতখানায় নেয়। অবশ্য দুই ঘণ্টা পর তাঁর জামিন মঞ্জুর করা হয়।

এনিয়ে সারাদেশে তোলপাড় শুরু হয়। সাধারণ মানুষ থেকে প্রসাশনের কর্মকর্তারা ক্ষোভ প্রকাশ করেন। বিষয়টি প্রধানমন্ত্রী পর্যন্ত গড়ায়। এরপর মামলার বাদী ওবায়েদুল্লাহকে গত শুক্রবার দল থেকে সাময়িক বহিষ্কার করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।