লকডাউন বিধি অমান্য করায় দূরপাল্লার ৪০টি গনপরিবহন আটক

লকডাউন বিধি অমান্য করায় দূরপাল্লার ৪০টি গনপরিবহন আটক

শেয়ার করুন

 

আটককৃত দূরপাল্লার বাস
আটককৃত দূরপাল্লার বাস

।। সালাহ উদ্দিন সৈকত,কালিয়াকৈর,গাজীপুর ।। 

কঠোর লকডাউন ১০ই আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। যদিও চলমান লকডাউনে গণপরিবহন চলাচল সম্পূর্ণ নিষেধ। কিন্তু সেই নিষেধ অমান্য করে পুলিশের চোখ ফাঁকি দিয়ে চলছে কিছু অসাধু চক্রের গণপরিবহন। এতে অন্যান্য স্থানে ফাঁকি দিয়ে আসতে পারলেও চন্দ্রাতে এসে আটকে পড়েছে। ঠিক গত রাতে বিভিন্ন উপায়ে উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা দূরপাল্লার ৪০টি বাস চন্দ্রা ত্রিমোড় থেকে আটক করেছে গাজীপুর ও সালনা হাইওয়ে পুলিশ।

বৃহস্পতিবার (৫ আগস্ট) রাত থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গের বিভিন্ন জেলা যেমন- রাজশাহী, বগুড়া, রংপুর, কুড়িগ্রাম,পাবনা ও সিরাজগঞ্জ থেকে নানা অযুহাতে ঢাকায় প্রবেশ করছিলো দূরপাল্লার যাত্রীবাহী বাস। সব পথ বিভিন্ন উপায়ে আসলেও গাজীপুরের চন্দ্রা এলাকায় প্রবেশ করলে শুক্রবার (৬ আগস্ট) ভোরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে চেকপোস্ট অতিক্রম করতে না পেরে আটকা পড়েছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর চন্দ্রা এলাকার বাসিন্দা ও পরিবহন ব্যবসায়ী গিয়াস বলেন, সারারাত অনেক গণপরিবহন চলতে দেখা গেছে। এসব গাড়ি শেষ রাতের দিকে বেশি চলাচল করে যেন সহজে পুলিশ না ধরতে পারে। ফজরের নামাজ পড়ে যাওয়ার সময়ও বাস চলাচল করতে দেখেছি।

ঢাকাগামী দিনাজপুর থেকে ছেড়ে আসা পিংকি পরিবহনের চালক কাজল বলেন, আমরা অনেক জায়গায় শুনেছি পুলিশকে ফাঁকি দিয়ে গাড়ি চলাচল করছে।অনেক গাড়ি চলাচল করে বলেই আমরা গাড়ি নিয়ে বের হয়েছি। গাড়ি চলার জন্য রাস্তায় যাকে যা দেওয়ার তাদের পাওনা দিয়ে দিয়েছি। তবুও আমাদের গাড়ি চন্দ্রা এসে আটকা পড়ে গেল।

সানোয়ার নামের এক যাত্রী জানান, রাতে বিভিন্ন ভাবে ম্যানেজ করে বাস চলাচল করে শুনেই বাড়ি থেকে বের হয়েছিলাম। রাতে পাবনা থেকে রওনা দিয়েছিলাম। চন্দ্রার পরে আর বাস চলতে দিচ্ছে না। তাই এখন অন্য উপায়ে যাওয়ার পরিকল্পনা করছি।

পলাশবাড়ী এক্সপ্রেস পরিবহনের হেলপার ইসমাইল বলেন, লকডাউনে গনপরিবহন বন্ধ থাকা সত্ত্বেও পেটের ক্ষুধায় আমরা গাড়ি নিয়ে বের হয়েছি, শুনেছি রাস্তায় টাকা দিলে সবই হয়। রাস্তায় বিভিন্ন জায়গায় চাঁদা দিয়েই এসেছি কিন্তু এখানে আটকা পড়বো বুঝতে পারিনি।

সালনা কোনাবাড়ি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মীর গোলাম ফারুক বলেন, চলমান লকডাউনে গণপরিবহন চলাচল সম্পূর্ণ নিষেধ। অমান্য করে দূরপাল্লার গণপরিবহন চলাচল করায় আমরা আটক করছি। গণপরিবহন বন্ধ থাকার পরেও কয়েকগুণ বেশি ভাড়া নিয়ে তারা ঢাকায় প্রবেশ করছিলেন। আমরা রাত থেকে ৪০টি গাড়ি আটক করেছি। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।