জলমহালের দখল নিয়ে বন্দুকযুদ্ধ, নিহত তিন

জলমহালের দখল নিয়ে বন্দুকযুদ্ধ, নিহত তিন

শেয়ার করুন

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের দিরাইয়ে জলমহালের দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের ৩ জন নিহত ও ৪ জন আহত হয়েছে। নিহত ১ ব্যক্তির গায়ে ছুরাগুলি রয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টায় এই সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটেছে। আহতদের সিলেটের বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন তাজুল ইসলাম (৩২), সে হাতিয়া গ্রামের সানউল্লা’র ছেলে এবং শাহারুল (২৮), সে আখিলনগর গ্রামের ইসহাক মিয়ার ছেলে এবং একই গ্রামের আমান উল্লার ছেলে উজ্জ্বল মিয়া (২৫)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দিরাই উপজেলার গোড়ামারা সাতপাখিয়া প্রকাশিত জারলিয়া নদী’র বন্দোবস্তধারী উত্তর নাগেরগাঁও মৎস্যজীবী সমিতি। এই জলমহালের দখল নিয়ে যুবলীগ নেতা একরার হোসেন এবং তার ভাই ছাত্রদল নেতা আজাদুল ইসলাম রানা’র সঙ্গে উত্তর নাগেরগাঁও মৎস্যজীবী সমিতির দ্বন্দ্ব চলে আসছে। বিরোধের জের ধরে জলমহালে গত ২৬ ডিসেম্বরও দুই পক্ষের মধ্যে গুলাগুলি হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টায় জলমহালের দখল নিয়ে দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। এসময় ঘটনাস্থলেই তাজুল ইসলাম (৩২)’এর মৃত্যু হয়। আহত হয় আরো ৬ জন। এরা হলেন- দক্ষিণ সুরিয়ার পাড়ের সাহেব আলীর ছেলে মালেক মিয়া (৪০) ও রহিম উল্লার ছেলে মিনার (৩৫), হাতিয়া গ্রামের মিরাস আলীর ছেলে আলআমিন (২৪) ও সোনাফর মিয়া (২৭), আখিলনগর গ্রামের ইসহাক মিয়ার ছেলে শাহরুল (২৮) এবং আখিলনগর গ্রামের আমান উল্লার ছেলে উজ্জ্বল মিয়া (২৫)।

দুপুর ২ টায় তাজুল ইসলামের লাশ দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে, শরীরে গুলির আঘাত দেখা গেছে, এসময় ডাক্তাররা বলেছেন ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। বিকাল সাড়ে ৩ টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান শাহরুল এবং বিকাল সাড়ে ৪ টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে উজ্জ্বল মিয়া নামের আরো ১ জনের মৃত্যু ঘটে। অন্যদের সিলেটের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

নাগেরগাঁও মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক ধনঞ্জয় দাস বলেন, ‘জলমহালের বৈধ ইজারাদার আমরা, আমরা দখলেও আছি, সকালে সংঘর্ষ হয়েছে শুনেছি, কার সঙ্গে- কার সংঘর্ষ হয়েছে আমরা জানি না।’

যুবলীগ নেতা একরার হোসেন বলেন,‘নাগেরগাঁও মৎস্যজীবী সমিতির হয়ে দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় ও যুগ্ম সম্পাদক দিরাই পৌরসভার মেয়র মোশারফ হোসেন জলমহাল শাসন করছেন। গুলাগুলি তারাই উপস্থিত থেকে করিয়েছেন’।

দিরাই পৌরসভার মেয়র মোশারফ মিয়া বলেন, ‘আমি জলমহালের মালিকও নই, আমি এই বিষয়ে কিছুই জানি না, প্রদীপ রায় ঢাকায় আছেন। আমার পৌরসভায় সকাল থেকে পরিষদের সভা চলছে, আমি ওখানে যাই কীভাবে? একরার হোসেন কেন একথা বলছেন আমি জানি না।’

দিরাই থানার ওসি আব্দুল জলিল জানান, ‘জলমহালের দখল নিয়ে নাগেরগাঁও মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক ধনঞ্জয় ও তার লোকজনের সঙ্গে একরার হোসেনের লোকজনের সংঘর্ষ হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ মামলা করতে আসেনি। সংঘর্ষে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’