টাঙ্গাইলে কাপড়ের হাটে ভয়াবহ অগ্নিকান্ড, ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি

টাঙ্গাইলে কাপড়ের হাটে ভয়াবহ অগ্নিকান্ড, ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি

শেয়ার করুন

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইল সদর উপজেলার ঐতিহ্যবাহী করটিয়া কাপড়ের হাটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে প্রায় দুই শতাধিক কাপড়ের দোকান সম্পূর্ণ ভূস্মিভুত হয়েছে। এতে অন্তত দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

মঙ্গলবার সকাল ৯টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। করটিয়া হাট কমিটির সাধারণ সম্পাদক শাজাহান আনসারি জানান, সকাল ৯টার দিকে হঠাৎ করেই একটি কাপড়ের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তের মধ্যে আগুন পুরো কাপড়ের হাটে ছড়িয়ে পরে। দুই শতাধিক কাপড়ের দোকান পুড়ে যায়। এতে প্রায় দুই/আড়াই কোটি টাকার কাপড় পুড়ে গেছে বলে অনুমান করা হচ্ছে।

খবর পেয়ে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. মনির হোসেন জানান, আগুন নিয়ন্ত্রণের জন্য পাশ্বর্বতী মির্জাপুর ও বাসাইল উপজেলা ফায়ার সার্ভিসসহ ৬টি ইউনিট প্রায় ৩০ মিনিট চেষ্টা করে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন।

সঠিক সময়ে আগুন নিয়ন্ত্রণে আনতে পারায় ক্ষতির পরিমাণ অনেকটা কম হয়েছে। আগুন লাগার প্রকৃত কারণ এখন বলতে না পারলেও ধারনা করা হচ্ছে অগ্নিকান্ডটি বিদ্যুৎ এর শর্টসার্কিট বা কয়েলের আগুন থেকে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে।