জঙ্গি সদস্য সন্দেহে কলেজ শিক্ষক গ্রেপ্তার, আতঙ্কে অভিভাবকমহল

জঙ্গি সদস্য সন্দেহে কলেজ শিক্ষক গ্রেপ্তার, আতঙ্কে অভিভাবকমহল

শেয়ার করুন

ঝিনাইদহ

যশোর প্রতিনিধি:

ঝিনাইদহ সরকারি নুরুননাহার মহিলা কলেজের এক শিক্ষক জঙ্গি সংগঠনের সদস্য- এ খবরে হতবাক সবাই। শুক্রবার যশোর থেকে গ্রেপ্তার করা হয় হিজবুত তাহ্‌রীরর কেন্দ্রীয় সদস্য, কলেজটির শিক্ষক এস এম সাদিকুর রহমান পলাশকে। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে অভিভাবকদের মধ্যেও।

সাদিকুর রহমান পলাশ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় জঙ্গি কার্যক্রমে সক্রিয় ছিলেন। ২০১২ সালে হিজবুত তাহরীরের পোস্টার লাগানোর সময় তাকে আটক করা হয় এবং শাহবাগ থানায় মামলা হয়।

বিচারাধীন এ মামলার তথ্য গোপন করে ৩৪তম বিসিএস পরীক্ষার মাধ্যমে  শিক্ষা ক্যাডার হিসেবে গত ১ জুন ঝিনাইদহ সরকারি নুরুননাহার মহিলা কলেজের অর্থনীতির প্রভাষক হিসেবে যোগ দেন।

গত শুক্রবার পুলিশ হিজবুত তাহ্‌রীরের কেন্দ্রীয় সদস্য পলাশকে আটক করে। এ ঘটনায় কলেজটির শিক্ষক,  কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা হতবাক। অভিভাবকরা চিন্তিত। একজন বিসিএস শিক্ষক মামলা থাকা সত্বেও কিভাবে চাকরি পেলেন এটা নিয়েও প্রশ্ন তাদের।

তবে সহকর্মীরা জানান, কাজে যোগ দেওয়ার পর পলাশের মধ্যে সন্দেহজনক কিছু লক্ষ্য করেননি তারা। কলেজের উপাধ্যক্ষ জানান, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। তাদের এ ধরণের কর্মকাণ্ডে জড়িয়ে পড়া দুঃখজনক।