কুনিও হোসি হত্যা মামলার রায় মঙ্গলবার

কুনিও হোসি হত্যা মামলার রায় মঙ্গলবার

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

রংপুরে জাপানি নাগরিক কুনিও হোসি হত্যা মামলায় রায় মঙ্গলবার। চার্জশিট দাখিলের ৬০ দিনের মধ্যেই শেষ হচ্ছে এই মামলার যাবতীয় কার্যক্রম। ২০১৫ সালের ৩ অক্টোবর সকালে জেলার কাউনিয়ার উপজেলার কাচু আলুটারী গ্রামে তাকে হত্যা করে দুর্বৃত্তরা।

বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে ঘোষণা করা হবে আলোচিত এই হত্যা মামলার রায়। মামলায় চার্জশিটভুক্ত মোট আসামি ৮ জন। এর মধ্যে,  জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা, জেএমবি সদস্য ইসহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ ও সাখাওয়াত হোসেন কারাগারে রয়েছে। মাসুদ রানা, ইসহাক আলী ও আবু সাঈদের বাড়ি রংপুরের পীরগাছা উপজেলায়। আর সাখাওয়াত হোসেনের বাড়ি গাইবান্ধায়। লিটনের বাড়ি বগুড়ার গাবতলীতে ।

অপর আসামি সাদ্দাম হোসেন চলতি বছরের ১৫ জানুয়ারি ঢাকায় এবং বাইক হাসান গতবছরের আগস্টে রাজশাহীতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মারা যায়। আরেক আসামি রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আহসান উল্লাহ পলাতক।

জাপানী নাগরিক কুনিও হোসি ২০১৫ সালের ২৪ শে মে একবছরের ভিসা নিয়ে বাংলাদেশে আসেন। এরপর তিনি রংপুর নগরীর কাচু আলুটারী গ্রামে কিছু জমি ইজারা নিয়ে একটি ঘাস চাষ প্রকল্প শুরু করেন। ঘটনার দিন জমির পাশে দুর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করে। পরে থানায় মামলা করা হয়।