‘ঈদে সড়ক-মহাসড়কে কোথাও কোন যানজট হবে না’

‘ঈদে সড়ক-মহাসড়কে কোথাও কোন যানজট হবে না’

শেয়ার করুন

FB_IMG_1472979322966
মুন্সিগঞ্জ প্রতিনিধি:

আসন্ন ঈদ উপলক্ষে যাত্রীসাধাণের যাত্রা নির্বিঘ্ন করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দেশের সড়ক মহাসড়কে কোথাও কোন যানজট হবে না বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার বেলা ১ টায় মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া চৌরাস্তায় বিআরটিএ’র মোবাইল কোর্ট পরিচালনা পরিদর্শনে কালে এসব কথা বলেন মন্ত্রী।
FB_IMG_1472979316520
এ সময় মন্ত্রী আরো বলেন, রোববার সারাদেশের বিভিন্ন পয়েন্টে মোবাইল কোর্ট পরিচালনা হচ্ছে। কেরানীগঞ্জের তেঘরিয়া ও মাওয়া চৌরাস্তা মিলিয়ে ৩৪ টি  মামলা হয়েছে এবং ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বড় গাড়িসহ মোটর সাইকেল, ব্যটারী চালিত ইজি বাইক ও অটো রিক্সা রযেছে।

তিনি বলেন, আমি রাস্তা-ঘাট পরিদর্শন করতেছি। বর্তমানে রাস্তার কোন সমস্যা নেই যানজট হচ্ছে দুর্বল ড্রাইভএর কারণে। এছাড়া ঈদুল আযহায় পশুবাহী ফিটনেস বিহীন গাড়ি চলে এবং রাস্তায় রাস্তায় বিকল হয়ে পরে এটাও একটা কারণ।
FB_IMG_1472979307775
এছাড়া আশুলিয়া সাভারে গার্মেন্স গুলো একই সময় ছুটি হয় তখন হাজার হাজার শ্রমিক রাস্তায় চলে আসে। আশাকরি এবারের ঈদ যাত্রা আরাম দায়ক হবে। যাত্রীরা স্বস্তিতে গন্তবে যেতে পারবে। পুলিশ, স্কাউট, গাড়ির মালিক ও সাংবাদিক সকলের সহযোগীতা থাকবে।

মাওয়া চৌরাস্তায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম। বেলা ১১ থেকে মোবাইল কোর্ট বেলা ২ টা পর্যন্ত চলে। এসময় বিভিন্ন ক্যাটাগরির ১১ টি মামলা করা হয় এবং ২১ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়।