আন্তজার্তিক ও দেশীয় স্বাধীনতাবিরোধিরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে -তোফায়েল আহমেদ

আন্তজার্তিক ও দেশীয় স্বাধীনতাবিরোধিরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে -তোফায়েল আহমেদ

শেয়ার করুন

Tofayel-Ahmed-pic

।। ভোলা প্রতিনিধি ।।
আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক শিল্প ও বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি জাতীর জনক বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫ই আগষ্টের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বলেন, আন্তজার্তিক ও দেশীয় স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে। পৃথিবীর যেখানে তিনি গিয়েছিলেন সেখানেই তিনি সকলের আকর্ষনের কেন্দ্রবৃন্দতে ছিলেন। বঙ্গবন্ধুকে একনজর দেখার জন্য মানুষ ব্যাকুল হয়ে থাকতো। তার সাথে হাত মিলাতে পারলে সকলে নিজকে ধন্য মনে করতো। সেই বাংলার মাটিতে খুনি মোসতাক ,রশিদ,  ডালিম এবং আন্তজার্তিক ভাবে যারা মুক্তিযুদ্ধে পরাজিত তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। আজ রবিবার দুপুরে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে ভোলা জেলা আওয়ামীলীগ কতৃক আয়োজিত জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে দিনি এসব কথা বলেন।
সাবেক শিল্প ও বানিজ্য মন্ত্রী আরো বলেন, কিন্তু এখানেই শেষ না, এর পেছনে কারা ছিলো ? কোন কুশিলরা ছিলো। সে জন্য তা বের করার জন্য আজ দাবি উঠেছে একটি কমিশন করা দরকার। যাতে প্রকৃত ভাবে কারা এ ঘটনার সাথে জড়িত তা বরে করার জন্য। এবং বঙ্গবন্ধুকে হত্যার পরই জাতীয় চার নেতাকে হত্যা করেছে। বঙ্গন্ধুর হত্যাকারীদেরকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছে জিয়াউর রহমান। স্বাধীন বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছে। তাই এখন হত্যাকারী চিহিৃত করতে একটি কমিশন গঠন করার দাবি। এছাড়া কালো অধ্যাদেশ বাতিল করে যে খনিদের রায় দেয়া হয়েছিলো তা বাস্তবায়ন করাই এখন আমাদের মূল লক্ষ।
বঙ্গন্ধুর সাবেক রাজনৈতিক সচিব আরো বলেন, বঙ্গবন্ধু একটি লক্ষ ও উদ্দেশ্য নিয়ে রাজনিতি করতেন। এদেশের মানুষের স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তি চেয়েছিলেন তিনি। জীবনের ১২টি বছর কাড়াগারের অন্ধকার প্রকস্টে কাটিয়েছেন যেমনটি নেলসন মেন্ডেলার কারাগারে ১৭টি বছর যেভাবে কাটিয়েছেন। পাকিস্তানের মেহরে আলী কাড়াগারে কবর খুড়ে তাতে কবর দিতে চেয়েছিলো। তিনি নত স্বীকার করেননি কারো কাছে। আমরা আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ১৬ই ডিসেম্বর বাংলাদেশকে হানাদার মুক্ত করেছি। এবং ১০ই জানুয়ারী স্বপ্নের সোনার স্বাধীন বাংলাদেশে এসেছিলেন তিনি।
ভোলা থেকে নয় বার নির্বাচিত প্রবীণ রাজনীতিবীদ তোফায়েল আহমেদ আরো বলেন, বঙ্গবন্ধু অত্যান্ত সাধা সিদে জীবন যাপন করতেন। তিনি কখনো ভাবেননি তাকে বাংলার মানুষ হত্যা করবে। এ দেশের মানুষের প্রতি যে কত ভালোবাসা তা মাপা যাবে না। আর্টলান্টিক ও প্রশান্ত মহাসাগর কত গভীর তার চেয়েও এদেশের মানুষল প্রতি বঙ্গবন্ধুর ভালো আরো গভীর ছিলো। তিনি সবাইকে কাছে টেনে নিতেন। তার মমাত্ববোধ কখনো মাপা যাবে না। তিনি ছোটোকে বড় করতেন। যার যে স্থান তিনি তাকে সেভাবেই মূল্যায়ন করতেন। আমি এক অখ্যাত পাড়াগায়ের ছেলে। আমাকে বঙ্গবন্ধু কাছে টেনে নিয়ে তিনি রাজনৈকি সচিব করে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়েছেন।  বঙ্গবন্ধুর সাথে দেশে ও বিদেশে অনেক দেশে সফর করেছি । তিনি আমাকে অনেক স্নেহ করতেন।’
ভোলা জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহমুদ এর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবদুল মোমিন টুলু, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ আশরাফ হোসেন লাভু, এডভোকেট জুলফিকার আহমেদ , সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোশারেফ হোসেন, পৌর-মেয়র ও জেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান মনির ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্ধ।