অবৈধ অনুপ্রবেশকারী বিএসএফকে ফেরত দিল বিজিবি

অবৈধ অনুপ্রবেশকারী বিএসএফকে ফেরত দিল বিজিবি

শেয়ার করুন

flag-meetingসুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জ সদর উপজেলার নারায়ণতলা সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে চন্দ্র প্রকাশ নামের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর এক সদস্যকে আটকের পর পতাকা বৈঠকে ফেরত দেয়া হয়েছে।

শুক্রবার সন্ধ্যা পৌনে ৭ টায় বিএসএফের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে চন্দ্র প্রকাশকে ফেরত দেয়া হয়। শুক্রবার দুপুর ১টায় বাংলাদেশ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) সদস্যরা ১২১৬ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলারের কাছ থেকে তাকে আটক করেছিল।

বিজিবি সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে বিএসএফ সদস্য চন্দ্র প্রদাশ অবৈধভাবে ১২১৬ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলারের কাছ দিয়ে বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ করে। আটককৃত বিএসএফ সদস্য চন্দ্র প্রকাশকে ফিরিয়ে নিতে বিকালেই বিএসএফের পক্ষ থেকে বিজিবির সঙ্গে পতাকা বৈঠকের জন্য যোগাযোগ করা হয়।

পরবর্তীতে সন্ধ্যা পৌনে ৭ টায় ১২১৬ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলারের কাছে ব্যাটালিয়ান কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক শেষে বিএসএফ সদস্য চন্দ্র প্রকাশকে ফেরত দেয়া হয়।

পতাক বৈঠকে বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের বিজিবি’র ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাসির উদ্দিন ও ভারতের বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন বিএসএফের ১১ ব্যাটালিয়নের অধিনায়ক এ, কে যাদব।

সুনামগঞ্জের বিজিবি’র ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাসির উদ্দিন জানান, নারায়ণতলা সীমান্তের ১২১৬ নম্বর পিলারের কাছে অনুপ্রবেশ করেছিল বিএসএফ সদস্য চন্দ্র প্রকাশ। তাঁর গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিজিবি সদস্যরা তাঁকে একটি অস্ত্র ও ওয়ারলেসসহ আটক করেছিল। পরে সন্ধ্যায় বিজিবি ও বিএসএফের ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকের পর তাকে ফেরত দেয়া হয়।’